Alexa ৩৫৬ বস্তা ওএমএসের চালসহ বাবা-ছেলে আটক

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

৩৫৬ বস্তা ওএমএসের চালসহ বাবা-ছেলে আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:০৫ ৭ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সরকারী ৩৫৬ বস্তা চাল ও চাল বিক্রির টাকাসহ চাল আত্মসাতকারী বাবা-ছেলেকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যায় ইউপির শান্তির বাজারে অভিযান চালিয়ে এ চালের বস্তাগুলো উদ্ধার হয়।

আটকরা হলেন নুরুল ইসলাম এবং তার ছেলে ছগির হোসেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসআই আতাউর রহমানসহ পুলিশের একটি টিম এ অভিযানের সময় দেখেন ওই বাজারের চাল ব্যবসায়ী নুরুল ও তার ছেলে ছগিরসহ বেশ কয়েকজন মিলে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচী লেখা ১০ টাকা কেজির চালের বস্তা খুলে চাল অন্য বস্তায় ভরছে। 

পরে ভ্রাম্যমাণ আদালত দোকান থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচী লেখা ৩৫৬ বস্তা চাল ও চার শতাধিক খালি বস্তা, সরকারি চাল বিক্রির দুই লাখ ৫০ হাজার টাকাসহ তাদেরকে আটক করে এবং দোকানটি সিলগালা করে।

তবে আটক নুরুল ইসলাম দাবি করেন, সোনারগাঁওয়ের চেঙ্গারকান্দী এলাকার বিল্লাল হোসেনের কাছ থেকে কম দামে তিনি এ চাল কিনেছেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন জানান, স্থানীয় পর্যায়ে অভিযোগ পেয়ে সরকারি চাল উদ্ধারে এ অভিযান চালানো হয়েছে। তবে আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়া হবে।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, উপজেলা খাদ্য কর্মকর্তা আটকদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়ার কথা রয়েছে। তবে এখন পর্যন্ত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে। 

ডেইলি বাংলাদেশ/জেএস