৩৪টি জেলায় বিএসটিআই’র অফিস স্থাপনের অনুমোদন   

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

৩৪টি জেলায় বিএসটিআই’র অফিস স্থাপনের অনুমোদন   

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৭ ৩১ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিএসটিআই’র সেবা সর্বস্তরে পৌঁছে দেয়ার লক্ষ্যে আরো ৩৪টি জেলায় বিএসটিআই’র অফিস স্থাপনের  অনুমোদন দিয়েছে বিএসটিআই কাউন্সিল। পণ্যের মান প্রণয়নকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের ৩৩তম কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া পণ্যের গুরুত্ব বিবেচনায় আরো তিনটি পণ্যকে (ফ্রুট ড্রিংস, ওয়েফার বিস্কুট এবং সোলার ব্যাটারি) বিএসটিআই’র বাধ্যতামূলক মান সনদের আওতাভুক্ত করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে সংস্থাটির  প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শিল্পমন্ত্রী ও বিএসটিআই কাউন্সিলের সভাপতি নূরুল মজিদ মাহমুদ হূমায়ুনের সভাপতিত্বে কাউন্সিল সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব মো. আবদুল হালিম, বিএসটিআই মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইনসহ বিভিন্ন মন্ত্রণালয়, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, এফবিসিসিআই এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।

শিল্পমন্ত্রী বলেন, বিএসটিআই এর কার্যক্রম সম্পর্কে জনগণের আস্থা সৃষ্টি হয়েছে। এটাকে ধরে রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে। 

তিনি বলেন, শিল্পায়নের সঙ্গে ভেজালও সম্প্রসারিত হয়েছে। এর বিরুদ্ধে বিএসটিআইকে আরো শক্ত অবস্থান নেয়ার আহ্বান জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে