৩১ আগস্ট রায়হান কবিরকে দেশে পাঠাবে মালয়েশিয়া

ঢাকা, মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৫ ১৪২৭,   ১২ সফর ১৪৪২

৩১ আগস্ট রায়হান কবিরকে দেশে পাঠাবে মালয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৭ ৬ আগস্ট ২০২০   আপডেট: ০২:২৪ ৬ আগস্ট ২০২০

মো. রায়হান কবির

মো. রায়হান কবির

কাতারভিত্তিক আল-জাজিরা টেলিভিশনে সাক্ষাৎকার দেয়ার ঘটনায় গ্রেফতার বাংলাদেশি যুবক মো. রায়হান কবিরকে আগামী ৩১ আগস্ট দেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া। দেশটির সঙ্গে বর্তমানে বাংলাদেশের ফ্লাইট যোগাযোগ বন্ধ রয়েছে। আগামী ৩১ আগস্ট ফ্লাইট চালু হবে। তখনই তাকে ফেরত পাঠানো হবে।

বুধবার মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দেজাইমি দাউদের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যম।

বুধবারের সংবাদ সম্মেলনে দেজাইমি দাউদ বলেন, রায়হান কবিরের বিষয়ে তদন্ত শেষ করেছে পুলিশ এবং তদন্ত প্রতিবেদন পরবর্তী পদক্ষেপের জন্য অ্যাটর্নি জেনারেল দফতরে পাঠানো হয়েছে। তার ভ্রমণের পাস বাতিল করা হয়েছে। তদন্ত চূড়ান্ত হলে তাকে বাংলাদেশে পাঠানো হবে।

করোনাভাইরাসের প্রকোপ রোধে বর্তমানে লন্ডন, দুবাই ও আবুধাবি ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। আগামী ৩১ আগস্ট মালয়েশিয়ার সঙ্গে ফ্লাইট শুরুর কথা রয়েছে। মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালকের ঘোষণা অনুযায়ী, সেদিনই কুয়ালামপুর থেকে ঢাকার ফ্লাইটে রায়হান কবিরকে ফেরত পাঠানো হবে।

 

মালয়েশিয়ায় অভিবাসীদের প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ নিয়ে ‘লকডআপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শিরোনামে গত ৩ জুলাই ২৫ মিনিটের একটি অনুসন্ধানী প্রতিবেদন আল জাজিরা টেলিভিশনে প্রচারিত হয়। সেখানে সাক্ষাৎকার দেন রায়হান কবির। প্রতিবেদনটি প্রচারিত হওয়ার পর মালয়েশিয়া সরকার এর তীব্র নিন্দা জানিয়ে আল জাজিরার এমন প্রতিবেদনকে ‘ভিত্তিহীন ও মিথ্যাচার’ বলে অভিহিত করে। এরপর রায়হান কবিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির সঙ্গে সঙ্গে দেশটিতে রায়হান কবিরের ওয়ার্ক পারমিটও (ভিসা) বাতিল করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএ