২ শিশুর জন্য অভিযান শুরু করতে পারছে না র‌্যাব

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২০ রমজান ১৪৪০

Best Electronics

২ শিশুর জন্য অভিযান শুরু করতে পারছে না র‌্যাব

 প্রকাশিত: ১৫:০৫ ৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১৬:০৩ ৫ সেপ্টেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর মিরপুরে ‘জঙ্গি আস্তানা’ স‌ন্দে‌হে একটি বাড়ি ঘি‌রে রে‌খে‌ছে র‌্যাব সদস্যরা। ওই আস্তানাটিতে দুই স্ত্রী ও দুই সহযোগীসহ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছে। আব্দুল্লাহর দুই শিশু সন্তানও সেখানে রয়েছে। এ কারণে সেখানে চূড়ান্ত অভিযান শুরু করতে পারছে না র‌্যাব।

মঙ্গলবার দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ।

বেনজির আহমেদ বলেন, ‘আমরা চাইলেই অপারশেন শুরু করতে পারি। আমাদের ১০ থেকে ১৫ মিনিটের বেশি লাগবে না। কিন্তু সেখানে দুই শিশু রয়েছে।’

এর আগে সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান জানিয়েছিলেন, চূড়ান্ত অভিযানের আগে আত্মসমর্পণের সুযোগ দেয়া হচ্ছে জঙ্গিদের। এ কারণে ওই ভবনটির অন্য বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে।

প্রসঙ্গত, সোমবার (৪ সেপ্টেম্বর) দিনগত মধ্যরাতে জঙ্গি আস্তানা সন্দেহে মিরপুরের মাজার রোডের পাশে বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণের ছয়তলা বাড়ি ঘিরে ফেলে র‌্যাব সদস্যরা। এরপরই বাড়ির ভেতর থেকে র‌্যাব সদস্যদের দিকে বোমা ছোড়া হয়।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান সংবাদ মাধ্যমকে জানান, বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণের ছয়তলা ওই বাড়িতে ‘দুর্ধর্ষ’ এক জঙ্গি অবস্থান করছে, এমন খবর পেয়ে মধ্যরাতে সেটি ঘিরে ফেলা হয়। রাত একটার দিকে ওই বাড়ি থেকে চারটি বোমা ছোড়া হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

মুফতি জানান, এ ঘটনার আগে টাঙ্গাইলের এলেঙ্গায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে ফেলা হয়। সেখান থেকে কয়েকজনকে আটক করার পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ঘিরে ফেলা হয় মিরপুরের বাড়িটি।

র‌্যাব কর্মকর্তারা জানান, ছয়তলা ওই বাড়ি থেকে ছোড়া বোমার মধ্যে পেট্রল বোমাও রয়েছে। সেখানে আরও উন্নত বিস্ফোরক পদার্থ থাকতে পারে বলে গোয়েন্দা তথ্য রয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics