‘২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিস করতে পারবেন না’ 

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭,   ২১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

‘২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিস করতে পারবেন না’ 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৫ ১ জুন ২০২০   আপডেট: ১৯:৪০ ১ জুন ২০২০

ফরহাদ হোসেন। ফাইল ছবি

ফরহাদ হোসেন। ফাইল ছবি

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিস করতে পারবেন না। আর যারা অসুস্থ আছেন, তারা ঘরে বসে কাজ করবেন।

সোমবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন। 

প্রতিমন্ত্রী বলেন, অত্যাবশ্যকীয় যে কাজগুলো আছে এখন আমরা সেই কাজগুলো করতে চাই বলে মন্ত্রণালয়গুলোকে জানিয়ে দেয়া হয়েছে। সেক্ষেত্রে চার ভাগের এক ভাগ অর্থাৎ ২৫ শতাংশ বা পাঁচ ভাগের এক ভাগ বা ২০ শতাংশ কর্মকর্তা উপস্থিত থাকবেন। 

ফরহাদ হোসেন বলেন, যারা অসুস্থ আছেন তারা ঘরে বসে কাজ করবেন। তারা অফিসে আসবেন না। এভাবে আমরা সাজিয়েছি, যাতে কেউ এখানে আক্রান্ত না হন।

তিনি বলেন, আমরা নিষেধাজ্ঞাসহ স্বল্প পরিসরের সরকারি অফিস খুলেছি। অনেক বেসরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বন্ধ ছিল। আমাদের ১৮টি মন্ত্রণালয় স্বল্প পরিসরে এতদিন চালু ছিল।

তিনি আরো বলেন, রোববার প্রথম দিন সচিবালয়ে যে চিত্র দেখেছি, তাতে আমরা যেভাবে বলেছি বয়স্ক কর্মকর্তারা আসবেন না, অসুস্থ এবং সন্তানসম্ভবা নারী কর্মকর্তারা আসবেন না, আমরা সেটা মেইনটেইন করেছি।

প্রতিমন্ত্রী বলেন, যারা বিভিন্ন জায়গায় ঝুঁকিপূর্ণ স্থানে বসবাস করছেন, তাদের আমরা আসতে বারণ করেছি। তারা আসেননি। এছাড়া দর্শনার্থী যাতে সচিবালয়ে প্রবেশ করতে না পারে, এজন্য এই ১৫ দিনে কোনো পাস ইস্যু করা হবে না।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর/এমআরকে