ঢাকা, বৃহস্পতিবার   ২১ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৫ জমাদিউস সানি ১৪৪০

২১ ধরনের দেশীয় ফল দিয়ে বিপিজেএ’র ফল উৎসব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২১:১৯ ১১ জুলাই ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশীয় ২১টি ফল দিয়ে প্রতিবছরের মতো এবারো ফল উৎসব করেছে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট’স অ্যাসোসিয়েশন (বিপিজেএ)। এই ফলের তালিকায় রসালো আম, জাম, কাঠাল, তরমুজ, কলা থেকে শুরু করে ছিল গ্রামবাংলার শালুক ফলও। বাদ যায়নি কুচ, জামরুল, লটকন ও আমলকিও। আর এসব ফলের মৌ মৌ ঘ্রাণে ভরে গিয়েছিল সংসদের সাংবাদিক লাউঞ্জ। জড়ো হয়েছিলেন সংসদ সচিবালয় বিটের পুরাতন ও বর্তমান সাংবাদিকরা।

বুধবার মাগরিবের নামাজের পর অনুষ্ঠিত এই ফল উৎসবে উপস্থিত ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, সংসদের প্রধান হুইপ আসম ফিরোজ, ঢাকা রির্পোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, বিপিজেএর সাবেক সভাপতি আশিস সৈকত, বিপিজেএ এর সভাপতি ও জনকন্ঠের বিশেষ প্রতিনিধি উত্তম চক্রবর্তী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক নিখিল ভদ্র।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতীয় সংসদ পরিবারের অংশ এই সাংবাদিকরা। প্রতিবারই তারা ফল উৎসব করে। এতে আমরা অত্যন্ত আনন্দিত। সবাইকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ফল উৎসবটা জাতীয় সংসদের একটি বৈশিষ্ট্য হয়ে দাঁড়িয়েছে। এটি না করতে পারলে মনে হয় কি জানি হয়নি। এবার দুই দিনের নোটিশে এই ফল উৎসব করায় সবাইকে ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, এই ফল উৎসব দেশীয় ফলের প্রদশর্নীও। এটি একটি অনন্য উদ্যোগ। এ সময় তিনি সাংবাদিকদের সংসদ বিষয়ক রিপোর্টিং এর উপর প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে বলে জানান।

ডেপুটি স্পিকার বলেন, এই সরকার যাতে আবার এখানে দায়িত্ব পালন করতে পারে এবং আরো বড় পরিসরে ফল উৎসব পালন করতে পারে সেজন্য সবার দোয়া চাই।

ডেইলি বাংলাদেশ/এসআই