Alexa ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৩ ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ১৬:৫৫ ১৫ নভেম্বর ২০১৯

রিকশাচালক লাল মিয়া

রিকশাচালক লাল মিয়া

বগুড়ায় রিকশাচালকের সততায় হারানোর চার ঘণ্টা পর ২০ লাখ টাকা ফিরে পেয়েছেন এক সার ব্যবসায়ী।

শুক্রবার সকালে বগুড়ার এসপি আলী আশরাফ ভূঞার কার্যালয়ে রিকশাচালক লাল মিয়া টাকাসহ ব্যাগটি ব্যবসায়ী রাজীব প্রসাদকে ফেরত দেন। এ সময় লাল মিয়াকে নতুন রিকশা কেনার জন্য ৫০ হাজার টাকা দেন রাজীব। লাল মিয়া বলেন, মানুষের টাকার ওপর লোভ নেই তাই টাকা ফেরত দেয়ার চেষ্টা করেছি।

রাজীব প্রসাদ জানান, তিনি রনবাঘা বাজারে সারের ব্যবসা করেন। জেলা শহরের জলেশ্বরীতলা এলাকায় ভাড়া বাড়িতে থাকেন। শুক্রবার সকালে জলেশ্বরীতলা কালীবাড়ি মোড় এলাকা থেকে একটি রিকশায় উঠে সাতমাথায় রাজশাহী রুটের বাস ধরার জন্য নামেন তিনি। তার সঙ্গে ছিল তিনটি ব্যাগ। কিন্তু ভুলবশত এর মধ্যে ২০ লাখ টাকা ভর্তি ব্যাগটি তিনি রিকশায় ফেলে যান। ১০ মিনিট পর ব্যাগটির কথা মনে হলে সাতমাথা এলাকায় রিকশাচালককে খুঁজতে থাকেন। এ সময় তিনি বিষয়টি সদর পুলিশকে জানান। পুলিশ সাতমাথা এলাকার সিসিটিভি ফুটেজ দেখে রিকশাচালককে শনাক্ত করেন।

লাল মিয়া জানান, যাত্রীকে নামিয়ে তিনি একটি ব্যাগ দেখতে পান। ভিড়ের মধ্যে ওই যাত্রীকে আর খুঁজে পাননি। পরে ব্যাগ খুলে টাকা দেখে ভয় পেয়ে যান। টাকা ভর্তি ব্যাগ বাড়িতে রেখে মালিককে খুঁজতে থাকেন। একপর্যায়ে পুলিশ তার সঙ্গে যোগাযোগ করলে রেখে আসা টাকার ব্যাগটি ফেরত দেন। এ সময় লাল মিয়াকে সঙ্গে নিয়ে এসপির কার্যালয়ে গিয়ে ব্যবসায়ী রাজীব প্রসাদের কাছে পুরো টাকা বুঝিয়ে দেয়া হয়।

এসপি আলী আশরাফ ভূঞা জানান, রিকশাচালকের সততা ছিল। ইচ্ছে করলে তিনি টাকা নিয়ে চলে যেতে পারতেন, তবে সে ধরনের কিছু চোখে পড়েনি।

ডেইলি বাংলাদেশ/এমআর