২০ টাকা কেজি বিক্রি হচ্ছে আম
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=192079 LIMIT 1

ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৪ ১৪২৭,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

২০ টাকা কেজি বিক্রি হচ্ছে আম

 বাঘা (রাজশাহী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৮ ৫ জুলাই ২০২০   আপডেট: ১৩:১৪ ৫ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

২০ টাকা কেজি বিক্রি হচ্ছে রসে ভরা সুস্বাদু গাছপাকা আম। অবিশ্বাস্য মনে হলেও তাই সত্যি। আড়তে-আড়তে ফেরি করে ব্যবসায়ীরা বিক্রি করছেন এসব আম। রাজশাহীর বাঘা উপজেলায় গেলেই আম প্রিয়দের জন্য এমন সুখবর মিলবে। দেখে পছন্দের আম কিনে তৃপ্তির ঢেকুর উঠবে মনে।     

উপজেলার গোচর গ্রামের একজন আম ব্যবসায়ী জানান, শনিবার উপজেলার বিভিন্ন আড়তে ২০ টাকা দরে লক্ষণভোগ আম কেনাবেচা হয়। ফেরি ব্যবসায়ীরা এলাকায় ঘুরে ঘুরে আরো কম দামে আম ক্রয় করে ২-৩ টাকা লাভে আড়তে বিক্রি করছেন। প্রতিদিন সকালে পাকা আম গাছ থেকে নামিয়ে আড়তে বিক্রি করি। কখনও বাড়িতে রাখি, এই আম ফড়িয়ারা বাড়িতে এসে নিয়ে যায়। 

আরেক আম ব্যবসায়ী জানান, ১০-১২ বছর ধরে এই ব্যবসা করে আসছি। এবছরও গ্রামে গ্রামে ঘুরে গাছ পাকা লক্ষণভোগ আম কিনে স্থানীয় আড়তে কেজিতে ২-৩ টাকা লাভে বিক্রি করছি।  

উপজেলার আড়ানী পৌরবাজারের আড়তদার মঞ্জুর রহমান জানান, গাছ পাকা আম কিনে ঢাকায় চালান করি। এই আম ২০-২২ টাকা কেজি দরে বিক্রেতাদের কাছ থেকে ক্রয় করছি। এ দিকে শনিবার স্থানীয় আড়তে কাঁচা আম লক্ষণভোগ ৭৫০-৮৫০ টাকা প্রতি মণ বিক্রি হচ্ছে।

ল্যাংড়া ও খেরসাপাত ৩২০০-৩৫০০ টাকা এবং আম্রপালি ২৫০০-২৮০০ টাকায় প্রতি মণ কেনাবেচা হচ্ছে। 

উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান বলেন, গাছে আম পাকলে বোঁটা নরম হয়। এই আম বাজারে বিক্রি হচ্ছে। তবে লক্ষণভোগ আম ২০-২২ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। উপজেলায় আট হাজার ৩৬৮ হেক্টর জমিতে আম চাষ হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে