Alexa ২০ গান নিয়ে আসছেন এস আই টুটুল!

ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

২০ গান নিয়ে আসছেন এস আই টুটুল!

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:৩১ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৩১ ২৯ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

জনপ্রিয় কণ্ঠশিল্পী এস আই টুটুল বেশ কিছু দিন আমেরিকায় থাকার পর সম্প্রতি দেশে ফিরছেন। দেশে ফিরেই জুবায়ের ইবনে বকরের ‘লীলাবতী’ সিনেমার গান করেছেন। শ্রোতাপ্রিয় এ কণ্ঠশিল্পী বর্তমানে তার  ‘ধ্রুবতারা’ ব্যান্ড দলটি নিয়েই ব্যস্ত রয়েছেন। এই দলটিকে পূর্ণাঙ্গ রূপ দিয়ে বাকিটা জীবন ব্যান্ডের সঙ্গেই কাটিয়ে দেয়ার পরিকল্পনা এ সংগীতশিল্পীর। 

এ বিষয়ে এস আই টুটুল বলেন, আমি দীর্ঘ ১৭ বছর আইয়ুব বাচ্চুর পাশে থেকেছি। আজ আমার সংগীত জীবনে যে অবস্থান তার নেপথ্যে বাচ্চু ভাইয়ের অবদান সবচাইতে বেশি। আমি আমেরিকায় থাকা অবস্থাতেই আমার গুরু আইয়ুব বাচ্চু মারা যান। বাচ্চু ভাইয়ের হঠাৎ প্রয়াণে আমি সত্যিকার অর্থেই অনেকটাই ভেঙে পড়েছি। কারণ ‘ধ্রুবতারা’ ব্যান্ডদল নিয়ে বাচ্চু ভাইয়েরও অনেক স্বপ্ন ছিল। তার সেই স্বপ্ন পূরণ করতে এবং আমাদের সবার ভবিষ্যতের ছায়া হয়ে ‘ধ্রুবতারা’ যেন মাথার ওপরে থাকে সেভাবেই এ দলকে গড়ে তোলার চেষ্টা করছি।

টুটুলের ব্যান্ড দল ‘ধ্রুবতারা’য় মোট পাঁচজন সদস্য রয়েছেন। তারা হলেন- বেজ গিটারে পার্থ মজুমদার, ড্রামসে মুজিব, লিড গিটারে সেলিমুজ্জামান, বাঁশিতে বাবু, কী বোর্ডে নাদিম এবং ভোকাল-সেকে-লাইন গিটার এস আই টুটুল। তারা আগামী কয়েকদিন টানা সিলেট, ঢাকা, টাঙ্গাইল ও গাজীপুরে স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় কাটাবেন।

জানা গেছে বর্তমানে এই দলটির উদ্যোগে ২০ টি মৌলিক গানের কাজ চলছে। এ গানগুলো লিখছেন কবির বকুল, কায়েস চৌধুরী, বাপ্পী খান, রঞ্জু রেজা, লতিফুল ইসলাম শিবলী, লিটন ঘোষ জয়, রবিউল ইসলাম জীবন, জাহিদ আকবর। চলতি বছরের শুরুতেই গানগুলো একে একে টুটুলের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘এস আই টুটুল অরিজিনাল’-এ প্রকাশ পাবে বলেও জানা গেছে।

ডেইলি বাংলাদেশ/এনএ/এমআরকে