Alexa `২০২০ সালে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল এর দাবিদার ঢাকা`  

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৮ ১৪২৬,   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

Akash

`২০২০ সালে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল এর দাবিদার ঢাকা`  

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৭ ১৬ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছে বাংলাদেশ। বর্তমানে যেকোনো বড় ইভেন্ট আয়োজন করার সক্ষমতা রয়েছে বাংলাদেশের। 

আমি বাংলাদেশের মানুষের আতিথেয়তা ও উদারতা দেখে মুগ্ধ। আমি ২০২০ সালে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে বাংলাদেশের রাজধানী ঢাকাকে দেখার জন্য উদগ্রীব হয়ে আছি৷ 

সাভারের  শেখ হাসিনা জাতীয়  যুব উন্নয়ন ইন্সটিটিউট কতৃক আয়োজিত যুব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশে সফররত ইসলামিক কোওপারেশন ইয়ুথ ফোরামের (আইসিওয়াইফএফ) এর প্রেসিডেন্ট ও প্রতিনিধিদলের প্রধান মি. তাহা আয়হান।

বুধবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,  ২০২০ সালে অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে।

এ উপলক্ষে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বছরব্যাপী বিস্তৃত কর্মসূচি হাতে নেয়া হয়েছে। আন্তর্জাতিক পর্যায়ে ৩৯ টি এবং জাতীয় পর্যায়ে ৫০ টি টুর্নামেন্টের আয়োজন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  মুজিব বর্ষকে আরো রঙিন করতে ঢাকাকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল করার বিষয়ে প্রস্তাব প্রেরণ করা হয়েছে।

ওআইসি বিষয়টি ইতিবাচক ভাবে বিবেচনা করেছে। এবং এ সংক্রান্ত ওআইসি এর উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ৪ দিনের সফরে ঢাকায় অবস্থান করছে। আমরা ঢাকাকে ২০২০ সালের  ওআইসি ইয়ুথ ক্যাপিটাল করার বিষয়ে আশাবাদী। 

অনুষ্ঠানে আইসিওয়াইফএফ এর প্রতিনিধিবৃন্দ, যুব ও ক্রীড়া সচিব মোঃ আকতার হোসেন, শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউটের মহাপরিচালক মোঃ আনোয়ারুল ইসলাম সরকার, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ,  যু্ব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা বৃন্দ, যুব সংগঠন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
 

ডেইলি বাংলাদেশ/সালি