Alexa ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন ব্লুমবার্গ

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

২০২০ সালের নির্বাচনে ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন ব্লুমবার্গ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৪ ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ১৫:৪৭ ৮ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিসেবে দাড়াচ্ছেন নিউইয়র্ক সিটির কোটিপতি ব্যবসায়ী সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ।

বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টক্কর দিতেই ডেমোক্রেটিক দলের টিকেটে নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি তিনি মাথায় নিয়েছেন।

নিউইয়র্ক সিটির সাবেক মেয়র ব্লুমবার্গের মুখপাত্র জানিয়েছেন, এ মুহূর্তে যারা প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন তারা কেউই ট্রাম্পকে টেক্কা দেয়ার মতো যোগ্য নন বলে মনে করছেন ব্লুমবার্গ।

চলতি সপ্তাহেই সাতাত্তর বছর বয়সী মাইকেল ব্লুমবার্গ আলাবামা থেকে ডেমোক্রেটিক প্রার্থী হওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করবেন বলে ধারণা করা হচ্ছে।

এ মুহূর্তে ট্রাম্পকে সরিয়ে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার প্রাথমিক লড়াইয়ে মাঠে রয়েছেন ১৭ জন সম্ভাব্য প্রার্থী।

এদের মধ্যে ডেমোক্রেটিক দলীয় প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের সিনেটর এলিজাবেথ ওয়ারেন ও ভারমোন্টের সিনেটর বার্নি স্যান্ডারস।

সাম্প্রতিক কয়েকটি জনমত জরিপ বলছে, ওয়ারেন বা স্যান্ডারস ডেমোক্রেটিক দলের সমর্থন পেলেও তারা ট্রাম্পকে হারাতে পারবে না।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ব্লুমবার্গের উপদেষ্টা হাওয়ার্ড ওল্ফসন বলেছেন, প্রাক্তন মেয়র বিশ্বাস করেন ট্রাম্প “আমাদের জাতির জন্য এক নজিরবিহীন হুমকির প্রতিনিধিত্বের সৃষ্টি করেছে। তাই আমদের তাকে অবশ্যই পরাজিত করতে হবে।”

ডেইলি বাংলাদেশ/আরএএইচ