Alexa ২০১৮ সালে ইলেকট্রিক গাড়ি আনছে বিএমডাব্লিউ

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

২০১৮ সালে ইলেকট্রিক গাড়ি আনছে বিএমডাব্লিউ

 প্রকাশিত: ১১:০১ ২৩ ডিসেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী ২০১৯ সালের মধ্যে বৈদ্যুতিক গাড়ির বিক্রি বাড়াবে বিশ্বের অন্যতম গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ। ২০১৮ সাল থেকেই বৈদ্যুতিক গাড়ি বিক্রির উপর জোর দেওয়া হবে বলে জানিয়েছেন তারা। আর ২০১৯ সালে সেটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়া পরিকল্পনা তাদের।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বিএমডাব্লিউ ২০১৩ সালে তাদের আই-৩ বৈদ্যুতিক গাড়ি আনলেও এর বিক্রি অপেক্ষাকৃত কম ছিল। এর ফলে পুরোপুরি বৈদ্যুতিক গাড়ি তৈরির উপর জোর দেওয়া হবে কিনা তা নিয়ে চিন্তায় পড়েছিল সংস্থাটি। কিন্তু এই সিদ্ধান্তহীনতার অবস্থা শেষ হয় চলতি বছরের সেপ্টেম্ব মাসে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, তারা বড় পরিসরে বৈদ্যুতিক গাড়ি উৎপাদনে করবে। ২০২৫ সালের মধ্যে ১২টি বৈদ্যুতিক গাড়ি তারা বাজারজাত করবে।

বিএমডাব্লিউ`র পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এই বছর বিশ্বব্যাপী এক লাখ বৈদ্যুতিক গাড়ি বিক্রির লক্ষ্য পূরণ করতে পেরেছে। ক্রুগার বলেন, পুরোপুরি বৈদ্যুতিক গাড়ি নির্মাণে আর্থিক সহায়তার জন্য ইঞ্জিনচালিত গাড়ি তৈরি ও বিক্রিও অব্যাহত থাকবে। এক্ষেত্রে ফোকসভাগেন-এর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ডিজেল কেনা গ্রাহকদের কথা মাথায় রেখে চলা একদম অযৌক্তিক। অন্যদিকে বিএমডাব্লিউ প্রধানের মতে, বৈদ্যুতিক গাড়ি তৈরির উপরেই জোর দেওয়া উচিৎ।

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩