২০১৮ সালে ইলেকট্রিক গাড়ি আনছে বিএমডাব্লিউ
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=20327 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

২০১৮ সালে ইলেকট্রিক গাড়ি আনছে বিএমডাব্লিউ

 প্রকাশিত: ১১:০১ ২৩ ডিসেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী ২০১৯ সালের মধ্যে বৈদ্যুতিক গাড়ির বিক্রি বাড়াবে বিশ্বের অন্যতম গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ। ২০১৮ সাল থেকেই বৈদ্যুতিক গাড়ি বিক্রির উপর জোর দেওয়া হবে বলে জানিয়েছেন তারা। আর ২০১৯ সালে সেটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়া পরিকল্পনা তাদের।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বিএমডাব্লিউ ২০১৩ সালে তাদের আই-৩ বৈদ্যুতিক গাড়ি আনলেও এর বিক্রি অপেক্ষাকৃত কম ছিল। এর ফলে পুরোপুরি বৈদ্যুতিক গাড়ি তৈরির উপর জোর দেওয়া হবে কিনা তা নিয়ে চিন্তায় পড়েছিল সংস্থাটি। কিন্তু এই সিদ্ধান্তহীনতার অবস্থা শেষ হয় চলতি বছরের সেপ্টেম্ব মাসে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, তারা বড় পরিসরে বৈদ্যুতিক গাড়ি উৎপাদনে করবে। ২০২৫ সালের মধ্যে ১২টি বৈদ্যুতিক গাড়ি তারা বাজারজাত করবে।

বিএমডাব্লিউ`র পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এই বছর বিশ্বব্যাপী এক লাখ বৈদ্যুতিক গাড়ি বিক্রির লক্ষ্য পূরণ করতে পেরেছে। ক্রুগার বলেন, পুরোপুরি বৈদ্যুতিক গাড়ি নির্মাণে আর্থিক সহায়তার জন্য ইঞ্জিনচালিত গাড়ি তৈরি ও বিক্রিও অব্যাহত থাকবে। এক্ষেত্রে ফোকসভাগেন-এর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ডিজেল কেনা গ্রাহকদের কথা মাথায় রেখে চলা একদম অযৌক্তিক। অন্যদিকে বিএমডাব্লিউ প্রধানের মতে, বৈদ্যুতিক গাড়ি তৈরির উপরেই জোর দেওয়া উচিৎ।

ডেইলি বাংলাদেশ/টিএএস