.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

২০১৮-তে আবির্ভাব যাদের

সৈয়েদা সাদিয়া

 প্রকাশিত: ১৬:৩৪ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৩৪ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

খুব ভালো কেটেছে বলিউডের ২০১৮। সে বছর তৈরি হয়েছে অনেক সিনেমা, প্রেম হয়েছে অনেক তারকার আর বিয়েও হয়েছে অনেক দর্শক ক্রাশ তারকার। তবে সবচেয়ে বড় তথ্য হলো- ২০১৮ সালে বলিউডে আরেকটি জিনিস হয়েছে তা হলো, সে বছর বলিউডে বহু নতুন মুখের অর্থাৎ নবাগত তারকার আবির্ভাবও হয়েছে। তাই অনায়াসে বলা যায়, বলিউড দর্শকদের জন্য বেশ ভালো একটি বছর কেটেছে ২০১৮।

এদিকে, বলিউডের প্রতি শুধু সে দেশের নয় বরং আমাদের দেশের দর্শকদেরও মাথা ব্যথা রয়েছে। এ দেশের দর্শকরাও তাদের সিনেমাকে প্রথম চয়েস হিসেবে রেখেছেন। শুধু তাই নয়, এদেশের দর্শকদের কাছে ঢালিউড নায়ক-নায়িকার চেয়ে বেশি প্রিয় বলিউড তারকারা। 

আজ এ দর্শকদের কথা মাথায় রেখে ডেইলি বাংলাদেশ পাঠকদের জানাবো, বলিউডের এমন কিছু নবাগত নায়িকার নাম, যারা গত বছর তারকা হিসেবে সেখানে নিজেদের আবির্ভাব ঘটিয়েছেন।  

চলুন দেখা যাক কারা তারা?

জাহ্নবী 
জাহ্নবী কাপুর। প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী ও চিত্র নির্মাতা বনি কাপুরের এই কন্যাকে নিয়ে জনপ্রিয় বলিউড নির্মাতা করণ জোহর ‘ধড়ক’ ছবিতে অভিনয়ের সুযোগ করে দেন। মারাঠি ছবি সাইরাতের হিন্দি রিমেক ছিল এটি। শশাঙ্ক খইতান পরিচালিত ধড়ক বক্স অফিসে ভাল ফল করে। এরপর থেকে বেশ ভালো পরিচয় পায় জাহ্নবী।

সারা আলি খান
বলিউডের আরেক নবাগত সারা আলি খান। অভিষেক কাপুরের ‘কেদারনাথ’ ছবিতে সুশান্ত সিং রাজপুতের বিপরীতে তিনি অভিনয় করেন। গত বছরের ৭ ডিসেম্বর কেদারনাথ মুক্তির পর বহু মানুষের প্রশংসা লাভ করেছে সারা। ২০১৩ সালের বন্যার প্রেক্ষাপটে এই ছবিটি তৈরি হয়েছে।

ইশান খাট্টা
আরেক নবাগত নায়ক ইশান খাট্টা। ‘ধড়ক’-এ অভিনয়ের পর বলিউডে তার পরিচিতি পেলেও সেটি তার প্রথম ছবি নয়। তিনি প্রথম অভিনয় করেন ছবি ‘মাজিদ মাজিদির বিয়ন্ড দ্য ক্লাউডস’ ছবিতে, যেটি বক্স অফিসে ভাল ফল করলেও ইশানের অভিনয় সেভাবে নজর কাড়েনি। সদ্য আয়োজিত স্টার স্ক্রিন অ্যাওয়ার্ডে ইশান দ্য মোস্ট প্রমিসিং নিউকামার (মেল) পুরষ্কার লাভ করেন।

আয়ুশ শর্মা
বলিউডের আরেক নয়া তারকা ভাইজান সালমান খানের বোন অর্পিতার স্বামী আয়ুশ শর্মা। তিনি ‘লাভযাত্রী’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন। খানদানের সকলে তার পাশে থাকলেও ছবিটা বক্সঅফিসে ভাল ফল করতে পারেনি। সালমান খানের মা ছবিটা প্রযোজনা করেন। এতে মডেল ওয়ারিনা হুসেন আয়ুশ শর্মার বিপরীতে অভিনয় করেন। লাভযাত্রীর আগে তিনি ক্যাডবেরি ডেয়ারি মিল্ক সিল্কের বিজ্ঞাপন ও অন্যান্য বিজ্ঞাপনে কাজ করেছিলেন।

মৌনী রায়
মৌনী রায়। রিমা কাগতির ‘গোল্ড’ ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে ডেব্যু করেন মৌনী রায়। ১৯৪৮ সালের সামার অলিম্পিককে কেন্দ্র করে ছবিটি তৈরি হয়েছে। এই ছবিতে অক্ষয় কুমারের স্ত্রীর চরিত্রে তিনি অভিনয় করেন। গোল্ডের পর অয়ন মুখার্জির ব্রহ্মাস্ত্র ছবিতে মৌনীকে অমিতাভ বচ্চন, আলিয়া ভাট, রণবীর কাপুর, আক্কিনেনি নাগার্জুনা, ডিম্পল কাপাডিয়া প্রমুখের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে।

বানিতা সান্ধু 
ভারতীয় নব্য মডেল বানিতা সান্ধু। গত বছর ‘অক্টোবর গার্ল’ ছবিতে বরুন ধাওয়ানের বিপরীতে অভিনয় করে বলিউডে প্রবেশ করেন তিনি। এই ছবিতে শিউলির ভুমিকায় তিনি অভিনয় করেন। অক্টোবর এক আনকন্ডিশনাল প্রেমের গল্প যা সকলের খুব পছন্দ হয়েছিল।

মিথিলা পালকার
গত বছরের অগাস্ট মাসে মুক্তি পায় ‘কারওয়া’ নামের একটি সিনেমা। সেখানে গার্ল ইন দ্য সিটি ও লিটিল থিংস ওয়েব সিরিজ খ্যাত মিথিলা পালকার অভিনয় করেন। ওই সময় মিথিলার সঙ্গে মালায়লম সুপারস্টার দালকর সালমানও এই ছবির হাত ধরেই বলিউড ডেব্যু করেন। এই ছবিতে মিথিলা ও দালকরের সহ-অভিনেতা ইরফান খান।

রোহন মেহেরা
বলিউডের প্রয়াত অভিনেতা বিনোদ মেহেরার ছেলে রোহন মেহেরা। তিনি সাইফ আলি খানের ‘বাজার’ ছবির হাত ধরে বলিউডে ডেব্যু করেন। বক্সঅফিসে ভাল ফল না করলেও বাজারে রোহনের অভিনয় বহু মানুষের প্রশংসা লাভ করে।

রাধিকা মদন
বলিউডের আরেক নয়া নায়িকা রাধিকা মদন। তিনি ২০১৮ সালে ‘মেরি আশিকি তুম সে হি’ ধারাবাহিকের হাত ধরে নিজের অভিনয় জীবন শুরু করেন। তারপর ‘পাটাখা’ ছবিতে তাকে কাস্ট করেন বিশাল ভরদ্বাজ। সমালোচকদের প্রশংসা লাভ করলেও বক্সঅফিসে ভাল ফল করেনি এই ছবিও।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

ডেইলি বাংলাদেশ/এসআই

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ