২০০ কোটি ডাউনলোডের মাইলফলকে টিকটক

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

২০০ কোটি ডাউনলোডের মাইলফলকে টিকটক

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪২ ১ মে ২০২০   আপডেট: ১৪:৫৯ ১ মে ২০২০

টিকটক এখন ২০০ কোটির মাইলফলক অতিক্রম করেছে

টিকটক এখন ২০০ কোটির মাইলফলক অতিক্রম করেছে

জনপ্রিয়তার দিক থেকে ফেসবুককে অনেক আগেই পেছনে ফেলেছে টিকটক। এবার হোয়াটসঅ্যাপকে টপকাতে চলেছে ভিডিও বানানোর অ্যাপটি। মাত্র ১৫ দিনে ১০০ কোটিরও বেশি বার ডাউনলোড করা হয়েছে অ্যাপটি। সবমিলিয়ে টিকটক ২০০ কোটির মাইলফলক অতিক্রম করেছে।

করোনাভাইরাসের জেরে বিশ্বের বেশিরভাগ মানুষই ঘরবন্দি হয়ে পড়েছে। আর এই সময়ে বিনোদন মাধ্যম হিসেবে বেশরিভাগই অনলাইনে সময় কাটাচ্ছেন। তারই সুফল পেল টিকটক। বিশেষজ্ঞদের মতে, এটা স্বাভাবিক ঘটনা। চলতি বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে অ্যাপ স্টোর ও প্লে স্টোরে সবচেয়ে ডাউনলোড হওয়া অ্যাপের তালিকার শীর্ষে ছিল টিকটক।

২০১৮ সালের তুলনায় গত বছর ১৩ শতাংশ ডাউনলোড বেড়েছে টিকটকের। স্বাভাবিকভাবে আয়ও বৃদ্ধি পেয়েছে টিকটকের। মজার বিষয় হল, টিকটকের এ বিপুল জনপ্রিয়তায় বড় অবদান রয়েছে ভারতীয়দের। দেশটিতে প্লে স্টোর থেকে এর ইউনিক ডাউনলোড ৬১ কোটি ১০ লাখে পৌঁছেছে।

টিকটক অ্যাপ ডাউনলোডের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে চীন। দেশটিতে অ্যাপটির ইউনিক ডাউনলোডের পরিমাণ ১৯ কোটি ৬৬ লাখ। যুক্তরাষ্ট্রে ডাউনলোড হয়েছে সাড়ে ১৬ কোটি।

বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানা রকম মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। চীনের বাইটড্যান্স তৈরি করেছে টিকটক নামের অ্যাপটি।

ডেইলি বাংলাদেশ/এনকে