ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

১ টাকায়ও সিনেমা করেছেন আমিন খান?

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:০৩ ৭ আগস্ট ২০১৮   আপডেট: ১৫:০৩ ৭ আগস্ট ২০১৮

চিত্রনায়ক আমিন খান

চিত্রনায়ক আমিন খান

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। এবার অভিনয়ে ২৫ বছর পূর্ণ হয়েছে তার। ১৯৯৩ সালের এই সময়ে মুক্তি পেয়েছিল তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘অবুঝ দুটি মন’। সেটি ছিলো সুপারহিট। এরপর আর ফিরে টাকাতে হয়নি তাকে। একের পর এক জনপ্রিয় ছবিতে অভিনয় করে গেছেন তিনি।

এদিকে, ‘অবুঝ দুটি মন’ ছবির পর প্রায় ২০০ চলচ্চিত্রে নায়ক হয়েছেন আমিন খান। তবে এই সময়ে এসে অভিনয় জীবনে বড় একটি ব্রেক মেরে বসে রইলেন তিনি। এই প্রসঙ্গে তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, অবশ্য ভালো কিছু করতে মাঝে বিরতি নেয়া ভীষণ প্রয়োজন। জীবনে ব্রেক না করলে দুর্ঘটনার সম্ভাবনাও থাকে।

এদিকে, চলচ্চিত্রে নিয়মিত না হলেও তাকে মাঝেমধ্যে দেখা যায় ছোট পর্দার নাটক-অনুষ্ঠানে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি একটি অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছেন আমিন খান। আসছে ঈদ উপলক্ষে নির্মিত মাছরাঙা টেলিভিশনের এই অনুষ্ঠানটির নাম ‘রাঙা সকাল’র বিশেষ পর্ব। এতে অতিথি হয়ে এসে তিনি জানালেন তার শুরুর দিকের নানা অজানা অধ্যায়। 

সেখানে একটি অজানা তথ্য দিতে গিয়ে আমিন খান বলেন, জীবনের শুরু সিনেমায় অর্থাৎ ‘অবুঝ দুটি মন’ ছবিতে ১ টাকা সম্মাননা পেয়েছিলেন তিনি! তাছাড়াও জানিয়েছেন, সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’এ প্রথম নায়ক হিসেবে স্বাক্ষর করেছেন তিনি! পরে নাকি শ্রদ্ধাভাজন এক পরিচালকের অনুরোধে সে ছবিতে অভিনয় করা হয়নি তার।

উল্লেখ্য, ১৯৯২ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতায় ২১ হাজার প্রতিযোগীর মধ্যে একমাত্র নির্বাচিত মুখ আমিন খানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছাড়াও দারাশিকো পরিচালিত ‘অঞ্জলী’, মোহাম্মদ হোসেন পরিচালিত ‘আজকের হাঙ্গামা’ ও সোহানুর রহমান সোহান পরিচালিত ‘লাভ’ ছবিতেও অভিনয় করার কথা ছিল। পরে এই ছবিগুলোতে তাকে দেখা যায়নি।

রুম্মান রশীদ খান ও সাকি’র উপস্থাপনায় ‘রাঙা সকাল’র বিশেষ এই পর্ব প্রচারিত হবে আসছে ঈদের তৃতীয় দিন সকাল ৭টা থেকে ৮টায়।। এর প্রযোজনা করেছেন রাকিবুল আলম ও জোবায়ের ইকবাল।

ডেইলি বাংলাদেশ/জেডআই