Alexa কয়েন ভাসলেই পাঁচ কোটি!

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৫ ১৪২৬,   ২২ রবিউল আউয়াল ১৪৪১

Akash

কয়েন ভাসলেই পাঁচ কোটি!

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৫৬ ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ১২:০৫ ১৯ অক্টোবর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

এক টাকার কয়েন পানিতে ভাসালেই পাওয়া যাবে পাঁচ কোটি টাকা। বর্তমানে এমনই একটি খবর সোশ্যাল মিডিয়ায় হয়েছে ভাইরাল। ঘটনাটি আসলে কি সত্য? এমন খবরের পর বিভিন্ন দোকান থেকে এই এক টাকার কয়েন কিনতে অনেককে দেখা গেছে। 

এর আগেও বহুবার এই কয়েন বিভ্রান্তিতে পড়েছিল লাখ লাখ মানুষ। আবার নতুন করে এই শিরোনাম সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। আর এ নিয়ে সৃষ্টি হয়েছে নানা বির্তক। তবে সুশীল সমাজ এমন খবরকে গুজব বলেই উড়িয়ে দিচ্ছেন।

তাদের মতে, পৃথিবীর ইতিহাসে কোনোদিন এ ধরনের ঘটনা ঘটেনি। এমনকি আগামীতেও হবে না। এক শ্রেণির মানুষ সমাজের সহজ-সরল মানুষগুলোকে বোকা বানানোর জন্যই এমন খবর প্রচার করছে।

রাজধানীর এক দোকানদার জানান, বেশ কয়েকদিন ধরেই এই ১ টাকার কয়েন নেয়ার জন্য আমার কাছে কয়েকজন লোক এসেছিল। আমার দোকানে এই কয়েন নেই। আমিও এমন ধরনের একটা খবর কয়েকদিন ধরে শুনছি।

রাজধানীর উত্তরার এক ভিক্ষুক জানান, আমার কাছে এক টাকার কয়েন আছে কিনা কয়েকটি লোক জানতে চেয়েছিল। আমার কাছে নেই শুনে তারা চলে যায়।

এ প্রসঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের কর জরীপ ও পরিদর্শন বিভাগের সদস্য মো. মেহতাহ উদ্দীন খান  বলেন, এই কয়েন কি কাজে ব্যবহার করা হয় তা সঠিকভাবে জানা নেই। সম্ভবত দামী কোন গহনা তৈরিতে এটির ব্যবহার হতে পারে।

তিনি আরো বলেন,  আমার মনে হয় এটা রাজস্ব বোর্ডের কিছু না। এটা যদি এমন হয়ে থাকে তাহলে আমার থেকে বাংলাদেশ ব্যাংকের কোনো সদস্য বেশি বলতে পারবে।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি বলেন, আমাদের কাছে এমন খবর এখনো আসেনি। আমি মনে করি এটা প্রতারণা ছাড়া আর কিছুই না। একটি স্বার্থান্বেষী মহল এ ধরনের খবর রটাচ্ছে।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর