১৮ বছরেও নিষ্পত্তি না হওয়া বৃদ্ধার মামলার নথি তলব

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১১ ১৪২৬,   ২০ শাওয়াল ১৪৪০

১৮ বছরেও নিষ্পত্তি না হওয়া বৃদ্ধার মামলার নথি তলব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৫ ৩০ এপ্রিল ২০১৯   আপডেট: ১৯:৪৯ ৩০ এপ্রিল ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বৃদ্ধা রাবেয়া খাতুনের বিরুদ্ধে অস্ত্র ও গুলি উদ্ধারের মামলাটি বিচারিক আদালতে ঝুলছে গত ১৮ বছর ধরে। এ মামলার কার্যক্রম ৩ মাসের জন্য স্থগিত করে নথি তলব করেছেন হাইকোর্ট।

সুপ্রিমকোর্টের এক আইনজীবীর করা আবেদনের শুনানি করে মঙ্গলবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো.রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

‘অশীতিপর রাবেয়া; আদালতের বারান্দায় আর কত ঘুরবেন’ শিরোনামে গত ২৫ এপ্রিল একটি প্রতিবেদন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। ওই প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টে আবেদন করেন আইনজীবী মো.আশরাফুল আলম নোবেল।

এ আবেদনের শুনানি করে আদালত আজ এ আদেশ দেন। এ সময় আদালতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল।

পরে জাহিদ সরওয়ার কাজল সাংবাদিকদের জানান, মামলার নথি তলব করে বিচার বিলম্বের ব্যাখ্যা দুই সপ্তাহের মধ্যে জানতে চেয়েছেন আদালত। পরবর্তী আদেশের জন্য আগামী ১২ মে দিন রেখেছেন হাইকোর্ট।

২০০২ সালে অবৈধ অস্ত্র ও গুলি নিজ হেফাজতে রাখার অপরাধে তেজগাঁও থানার এসআই আবদুর রাজ্জাক বাদী হয়ে অশীতিপর রাবেয়া খাতুনসহ তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। এরপর গ্রেফতার হন রাবেয়া। ছয় মাস কারাগারে থেকে জামিনও পান। পরে রাবেয়া ও আসামি জুলহাস ও মাসুদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ২০০৩ সালের ২৪ মার্চ শুরু হয় এ মামলার বিচার।

ডেইলি বাংলাদেশ/টিএ/আরএইচ