Alexa ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় যেভাবে আবেদন করবেন

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬,   ০৩ রজব ১৪৪১

Akash

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় যেভাবে আবেদন করবেন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৮ ২৫ জানুয়ারি ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বৃহস্পতিবার ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এদিন বিকেল ৪টা থেকে আবেদন শুরু হয়। আবেদন চলবে ৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। শিক্ষক নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা।

আগ্রহী প্রার্থীদের নিবন্ধনের জন্য বিজ্ঞপ্তিতে আবেদন করতে বলা হয়েছে। আগামী ১৫ মে আগস্ট সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত স্কুল ও স্কুল-২ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রিলিমিনারিতে উত্তীর্ণ প্রার্থীদের আগামী ৭ ও ৮ আগস্ট লিখিত পরীক্ষা নেয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে ntrca.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া (২৩ জানুয়ারি) বিকেল ৪টায় শুরু হয়েছে। আবেদন প্রক্রিয়া শেষ হবে আগামী ৬ ফেব্রুয়ারি রাত ১২টায়।

এ বিষয়ে এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেন, নিবন্ধন পরীক্ষাটি নিয়মিত আয়োজন করতে চাচ্ছি। বছরে অন্তত তিনটি পরীক্ষা আয়োজন করা আমাদের লক্ষ্য। দেশের শিক্ষাদান পেশায় মেধাবীদের অংশগ্রহণ বাড়াতে হবে। এটি না করা গেলে শিখন ও শেখানোর পরিবেশ উন্নতি হবে না।

ডেইলি বাংলাদেশ/জেডএম