১৫জুলাই থেকে এসকে ট্রিমসের লেনদেন শুরু

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

১৫জুলাই থেকে এসকে ট্রিমসের লেনদেন শুরু

 প্রকাশিত: ১৯:৫৫ ১২ জুলাই ২০১৮  

এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের লেনদেন আগামী ১৫ জুলাই থেকে  শুরু হবে। ওইদিন দুই স্টক এক্সচেঞ্জে কোম্পানিটি “এন” ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে।সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করেছে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “SKTRIMS”। আর কোম্পানি কোড হবে ৯৯৬৪২। গত ৮ জুলাই কোম্পানির লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসেবে জমা হয়েছে।

চলতি বছরের ১২ জুন রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট মিলনায়তনে সকাল সাড়ে ১০ টায় কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি অনুষ্ঠিত হয়। গত ১৪ থেকে ২২ মে আইপিও আবেদন গ্রহণ করা হয়।

গত১০ এপ্রিল কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি থেকে আবেদন গ্রহণের সম্মতিপত্র পায়। আর ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।

এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

কোম্পানিটি মূলত সুইং থ্রেড, ইলাস্টিক, পলি, কর্টন, ফটো কার্ড, ব্যাক বোর্ড, বার কোড, হ্যাংট্যাগ, টিস্যু পেপার, গাম টেপ ইত্যাদি তৈরি করে থাকে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

ডেইলি বাংলাদেশ/এসএস