Exim Bank Ltd.
ঢাকা, রবিবার ২২ জুলাই, ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫

১৪ অক্টোবর থেকে ঢাকায় ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু

ডেইলি-বাংলাদেশ ডেস্কডেইলি-বাংলাদেশ ডটকম
ফাইল ছবি

আগামী ১৪ অক্টোবর শনিবার থেকে ঢাকা মহানগরীতে ভোটার তালিকা হালনাগাদের লক্ষ্যে নিবন্ধন কার্যক্রম শুরু করছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ওই দিন সকাল ৯টায় বেইলী রোডে সিদ্বেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে ঢাকা মহানগরীর ভোটার নিবন্ধনের কার্যক্রম পরিদর্শন করবেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ এ সময় উপস্থিত থাকবেন বলে কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান।

এছাড়া ১৪ অক্টোবর নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গুলশান কালাচাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, মো. রফিকুল ইসলাম জিগাতলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, বেগম কবিতা খানম ঢাকা ক্যান্টনমেন্টে মুসলিম মডার্ণ একাডেমি, এবং ব্রি. জে. শাহাদাত হেসেন চৌধুরী (অব.) মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করবেন বলেও তিনি জানান।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে ইতোমধ্যে ভোটার হওয়ার যোগ্য নাগরিকদের তথ্য বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করা হয়েছে। যেসব নাগরিকদের তথ্য সংগ্রহ করা হয়েছে তাদেরকে নির্ধারিত তারিখে নিবন্ধন কেন্দ্রে গিয়ে ছবি তুলে ও আঙ্গুলের ছাপ দিয়ে ভোটার হতে হবে।

যাদের জন্ম ২০০০ সালের ১ জানুয়ারি বা তার পূর্বে অর্থাৎ যাদের বয়স ২০১৮ সালের ১ জানুয়ারি ১৮ বছর বা তার বেশী হবে এবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে তাদের ভোটার করা হচ্ছে।

পরিচালক জানান, ভোটার হওয়ার যোগ্য কেউ ইতোপূর্বে হালনাগাদে বাদ পড়ে থাকলে তাদেরকেও ভোটার হরা হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের সময় ভোটার হওয়ার যোগ্য কারো তথ্য সংগ্রহ করা না হয়ে থাকলে তারাও নিবন্ধন কেন্দ্রে গিয়ে তথ্য ফরম পুরণ করে ভোটার হতে পারবেন।

বাদ পড়া ভোটারদের ১৭ ডিজিটের জন্মনিবন্ধন সার্টিফিকেটের কপি, এসএসসি বা সমমানের পরীক্ষার সার্টিফিকেটের ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে), ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভা ও সিটি কর্পোরেশেনের ওয়ার্ড কাউন্সিলরের কাছ থেকে নাগরিকত্বের সনদপত্র, পিতা ও মাতার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ঠিকানা প্রমাণের স্বপক্ষে বাসা/বাড়ির ট্যাক্স প্রদানের রশিদ/চৌকিদারের রশিদ/যেকোন ইউটিলিটি বিলের কপি/জমির দলিলের ফটোকপি সাথে নিয়ে নিবন্ধন কেন্দ্রে যেতে হবে।

ঢাকা মহানগরী ও এর আওতাধীন এলাকাসমূহের ভোটার নিবন্ধনের সময়সূচি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন আকারে প্রচার করা হয়েছে।

সময়সূচি নির্বাচন কমিশনের ওয়েব সাইটে পাওয়া যাবে। এছাড়া হটলাইন ১০৫ নম্বরে ফোন করেও জানা যাবে।

ডেইলি বাংলাদেশ/আরএজে

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
চার মাসের ‘গর্ভবতী’ বুবলী!
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
ভেঙে গেলো পূর্ণিমার সংসার, পাল্টা জবাবে যা বললেন নায়িকা
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয়!
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
যেসব দেশে কোনো নদী নেই
মহান আল্লাহ তাআলা যাদের প্রতি সন্তুষ্ট
আমি বিশ্বের সেরা ক্লাবটিই বেছে নিয়েছি
কাতার বিশ্বকাপ নিয়ে কিছু ভবিষ্যতবাণী!
নিখোঁজের ৩৭ বছর পর ফিরে এসেছিলো যে বিমান
মীর জাফর ও তার সঙ্গীদের শেষ পরিণতি
ভাত খাওয়ার পর যেসব ভুল ডেকে আনছে মৃত্যু
শিরোনাম:
পদোন্নতিতে পেশাগত দক্ষতার ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী ভারত সরকারের আমন্ত্রণে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন জাপা চেয়ারম্যান এরশাদ রাষ্ট্রপতি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন আজ রংপুরে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত