Alexa ১২ দিন ধরে বন্ধ গাইবান্ধা-বোনারপাড়া রেলপথ

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

১২ দিন ধরে বন্ধ গাইবান্ধা-বোনারপাড়া রেলপথ

গাইবান্ধা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৯ ২৭ জুলাই ২০১৯   আপডেট: ১৮:৫১ ২৭ জুলাই ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

গাইবান্ধার আপ স্টেশন গাইবান্ধা-ত্রিমোহনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত প্রায় ১ হাজার ফুট রেলের মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও মাঝে মাঝে অসংখ্য গর্তে বন্যার পানি জমে রয়েছে। ফলে গত ১৬ জুলাই মঙ্গলবার থেকে ১২ দিন লালমনিরহাট-সান্তাহার রুটে ঢাকার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে উত্তরাঞ্চলের রেল যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে শনিবার বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান গাইবান্ধা থেকে বোনারপাড়া রেলওয়ে জংশন পর্যন্ত ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন। পরিদর্শন শেষে গাইবান্ধা রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের বলেন, বন্যা বা বৃষ্টির প্রকোপ না বাড়লে ঈদুল আজহার পূর্বেই উত্তরাঞ্চলের সঙ্গে লালমনিরহাট-সান্তাহার রুটে রেল যোগাযোগ পুনঃ স্থাপিত করা হবে।

তিনি বলেন, ত্রিমোহিনী থেকে বোনারপাড়া জংশন পর্যন্ত ১ হাজার ফুট রেল লাইনের নিচের মাটি ও পাথর পানির তোড়ে ভেসে গেছে। এসব এলাকায় রেললাইন ঝুলন্ত অবস্থায় রয়েছে। বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত হয়েছে এবং তাতে বন্যার পানি জমে আছে। ক্ষতিগ্রস্ত এলাকা দ্রুত মেরামত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যাতে রেল যাত্রীরা ঈদুল আজহায় স্বাচ্ছন্দে যাতায়াত করতে পারে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

Best Electronics
Best Electronics