১২টি রাশির মধ্যে সবচেয়ে ‘ক্ষমতাশালী’ চার রাশি!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=187020 LIMIT 1

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

১২টি রাশির মধ্যে সবচেয়ে ‘ক্ষমতাশালী’ চার রাশি!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৭ ১১ জুন ২০২০   আপডেট: ১১:০০ ১১ জুন ২০২০

রাশি

রাশি

প্রতিটি মানুষেরই একটি নির্দিষ্ট রাশি থাকে। এই রাশির মাধ্যমেই সেই ব্যক্তির ভাগ্য বা ভালো-মন্দ যাচাই করা যায়। অনেকেই ঘুম থেকে উঠে প্রথমেই নিজের রাশি যাচাই করেন। আর রাশির মাধ্যমেই জেনে নেন আজকে তার দিনটি কেমন যাবে। তাছাড়া রাশির মাধ্যমে একজনের স্বভাব সম্পর্কেও আন্দাজ করা যায়। 

বৈদিক শাস্ত্র অনুযায়ী বারোটি রাশি যথাক্রমে— মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন। এর মধ্যে সব থেকে ক্ষমতাসম্পন্ন রাশি হচ্ছে চারটি।

জ্যোতিষ শাস্ত্রে ‘ন্যাচরাল এলিমেন্ট’ বা প্রকৃতিক উপাদান বলতে জল, বায়ু, অগ্নি ও পৃথিবীকে বোঝায়। যে চারটি রাশি এই চার উপাদানের প্রতীকী, জ্যোতিষ শাস্ত্রে তাদেরকেই সব থেকে শক্তিশালী রাশি হিসেবে চিহ্নিত করেছে। চলুন জেনে নেয়া যাক সেই চারটি রাশি সম্পর্কে-

মেষ

অগ্নির প্রতীক। এদের অফুরন্ত এনার্জি। কারোর উপর ভরসা করতে পারে না এরা। নিজেই সব কিছু করে ফেলতে চায়। 

বৃশ্চিক

জলের প্রতীক। যারা এদের বিশ্বাসের মর্যাদা দেয়, তাদের প্রতি এরা অত্যন্ত বিশ্বাসী। তবে কেউ আঘাত করলে তাদের প্রতি এদের মানসিক ভাবনা একেবারেই নেতিবাচক হয়ে যায়।

কুম্ভ

বাতাসের প্রতীক। এরা নিজেদের আবেগ সম্পূর্ণ ভাবে গোপন করতে পারে। বারোটি রাশির মধ্যে এই রাশিই সব থেকে ‘বুদ্ধিমান’ রাশি বলে গণ্য করা হয়। এরা অত্যন্ত একগুঁয়ে স্বভাবের হয়।

মকর

পৃথিবীর প্রতীকী। অন্যান্য সব রাশির তুলনায় এই রাশির ভাবনা শক্তি সব থেকে বেশি। এদের প্রগতিশীল ভাবনাই এদের এগিয়ে চলার শক্তি।

ডেইলি বাংলাদেশ/এএ