.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

১১ দিনে ৪৬ রোহিঙ্গা চমেকে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৭:৫৬ ৪ সেপ্টেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত ১১ দিনে মোট ৪৬ রোহিঙ্গা নানা ভাবে জখম হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে গুলিবিদ্ধ ও অগ্নিদগ্ধ নারী-পুরুষ ও শিশু রয়েছে।

সবশেষ রবিবার রাতে গুলিবিদ্ধ আরও ৫ রোহিঙ্গাকে চমেকে ভর্তি হয়েছে।

মিয়ানমারের রাখাইন থেকে গুলি আর বোমার জখম নিয়ে বাংলাদেশে প্রবেশের পর চিকিৎসা নিতে চমেক হাসপাতালে আসে এসব রোহিঙ্গা নাগরিকদের অধিকাংশই। তাদের মধ্যে একজন গত ২৬ অগাস্ট এবং একজন ৩০ অগাস্ট মারা যান।

সীমান্ত দিয়ে পালিয়ে আসা এ রোহিঙ্গারা রবিবার রাতে হাসপাতালে চিকিৎসা নিতে আসে বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান।

আহতদের মধ্যে মো. ইউনুস (২০), মো. আলম (২০), বশির উল্লাহ (৬৫) ও খালেদ হোসেন (২৫) গুলিবিদ্ধ এবং হোসাইন জোহা (২২) এসেছেন বোমার ক্ষত নিয়ে। তাদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে এএসআই আলাউদ্দিন জানান।

গত ২৪ অগাস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর নতুন করে দমন অভিযান শুরু হয়। প্রাণ বাঁচাতে প্রতিদিন শত শত রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু সীমান্তে ভিড় করছে বাংলাদেশে অনুপ্রবেশ করতে। তাদের অনেকেই সাগর পাড়ি দিতে গিয়ে সাগরেই লাশ হচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ