১০ হাজার টাকা বাজেটের সেরা ফোন

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১৪ শাওয়াল ১৪৪০

পর্ব-১

১০ হাজার টাকা বাজেটের সেরা ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৪৯ ২৩ মে ২০১৯   আপডেট: ০৮:৫০ ২৩ মে ২০১৯

গ্যালাক্সি এম১০

গ্যালাক্সি এম১০

কয়েকদিন পরই ঈদ। এই উৎসবে ফোন কিনবেন ভাবছেন, কিন্তু আপনার বাজেট ১০ হাজার টাকা ছাড়াচ্ছে না! ভেবে কূল পাচ্ছেন না কোন ফোনটি কিনলে লাভবান হবেন বা আপনার দরকারি ফিচারগুলো পাবেন? আপনার জন্য রইল সমাধান। আজ প্রথম পর্ব-

হুয়াওয়ে ওয়াই ৫ ২০১৯

২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের এ ফোনের দাম ৯৯৯৯ টাকা। ওয়াটার ড্রপ নচ ফিচারের ৫ দশমিক ৭১ ইঞ্চির ফোনটিতে মিলবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ পাই সংস্করণ ব্যবহারের সুযোগ। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

শাওমি রেডমি ৬এ

এই ডিভাইসটি ঈদ উপলক্ষে ৫০০ টাকা ছাড়ে ৮৯৯৯ টাকায় কিনতে পারবেন। ফোনটিতে রয়েছে ২ গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ ও ৫ দশমিক ৪৫ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে। ৩০০০ মিলি অ্যাম্পায়ার ব্যাটারির এই ফোনে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ওয়ালটন আর ৫ প্লাস

দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটনের এই ফোনটির দাম ১০ হাজার ৯৯০ টাকা। ৩ গিগাবাইট র‍্যামের এই ফোনে থাকছে ৫ দশমিক ৭২ ইঞ্চি ফুল ভিউ স্ক্রিন। ৩০০০ মিলি অ্যাম্পায়ার ব্যাটারি ছাড়াও রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

গ্যালাক্সি এম১০

ফোনটি কেনা মানে ইঁদুরের দামে হাতি কেনা! কারণ এর ডিসপ্লে ৬ দশমিক ২ ইঞ্চি। দাম ১০ হাজার ৯৯৯ টাকা হলেও বিকাশে পেমেন্টে নির্দিষ্ট ক্যাশব্যাকের সুযোগ পাবেন ক্রেতারা। সেক্ষেত্রে ১০ হাজার টাকার একটু বেশি খরচ হবে! ২ গিগাবাইট র‍্যামের এ ফোনে পেছনে ১৩ মেগাপিক্সেলের ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৩৪০০ মিলিঅ্যাম্পায়ার ব্যাটারির এ ফোনে রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমরির। সবচেয়ে ভালো ব্যপার, এটি ৪জি হ্যান্ডসেট।

ডেইলি বাংলাদেশ/এনকে