Alexa হোয়াটসঅ্যাপ থেকেই এবার দিতে পারবেন ফেসবুকে শেয়ার!

ঢাকা, রোববার   ২০ অক্টোবর ২০১৯,   কার্তিক ৪ ১৪২৬,   ২০ সফর ১৪৪১

Akash

হোয়াটসঅ্যাপ থেকেই এবার দিতে পারবেন ফেসবুকে শেয়ার!

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:০৯ ২৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৮:০৯ ২৩ সেপ্টেম্বর ২০১৯

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ফেইসবুক স্টোরি এবং অন্যান্য টুলে সরাসরি হোয়াটসঅ্যাপ থেকে স্ট্যাটাস স্টোরি শেয়ার করা যাবে এমন নতুন একটি ফিচার চালু করা হয়েছে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণে।

ইনস্টাগ্রামের মতোই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস স্টোরিজে ছবি, টেক্সট এবং ভিডিও পোস্ট করতে পারবেন গ্রাহক। পোস্টটি ২৪ ঘন্টা পর নিজে থেকেই মুছে যাবে।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, এখনো ফিচারটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি হোয়াটসঅ্যাপ। তবে টুইটারে বেশ কিছু গ্রাহক এটি নিয়ে পোস্ট দিয়েছেন।

এক টুইটার গ্রাহক বলেন, হোয়াটসঅ্যাপে নতুন একটি ফিচার এসেছে, আপনি হোয়াটসঅ্যাপ থেকে ফেইসবুকে স্টোরি শেয়ার করতে পারবেন। আমার কাছে ব্যাপারটি দারুন, ভিন্ন ভিন্ন প্ল্যাটফর্মে যোগাযোগের একটি কেন্দ্রীভূত মাধ্যম।

ফিচারটি ব্যবহার করতে শেয়ার বাটন চাপলে যেসব অ্যাপে স্ট্যাটাস শেয়ার করতে পারবেন তার তালিকা দেখানো হবে। এখান থেকে অ্যাপ বাছাই করলে স্বয়ংক্রিয়ভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসটি ওই প্ল্যাটফর্মে পোস্ট হবে।

২০২০ সালের মধ্যে ফেইসবুক, হোয়াটসঅ্যাপকে একীভূত করার পরিকল্পনা রয়েছে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গের। হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারটি জাকারবার্গের ওই পরিকল্পনা বাস্তবায়নের একটি ধাপ হিসেবে দেখা হচ্ছে।

ফেইসবুকের এই পদক্ষেপের মাধ্যমে বিজ্ঞাপনে গ্রাহকের অংশগ্রহণ আরো বাড়বে বলেই ধারণা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএ