হোম মেড মাসকারা!

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

হোম মেড মাসকারা!

 প্রকাশিত: ১৬:২২ ১৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৬:২২ ১৬ সেপ্টেম্বর ২০১৮

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

চোখের সৌন্দয্য বর্ধণে মাসকারার জবাব নেই। কারণ এটি চোকের পাপড়িগুলোকে ঘন দেখাতে সাহায্য করে। আর চোখ জোড়া পাপড়ি থাকলে চোখের সৌন্দয্য দ্বিগুণ বেড়ে যায়। যারা খুব একটা চড়া মেকআপ পছন্দ করেন না, অথচ নিজের চোখ দু'টিকে আকর্ষণীয় করে তুলতে চান তাঁদের কাছে মাসকারা একটি খুবই পছন্দের প্রসাধনী। তবে চোখ শরীরের স্পর্শকাতর স্থান। তাই চোখের যত্ন নেয়া একান্ত প্রয়োজন। এমনকি যে সে সামগ্রী চোখে ব্যবহার না করায় ভালো। তাই ঘরেই তৈরি করুন মাসকারা। তাই রইল কিছু ঘরোয়া উপকরণ যার সাহায্যে তৈরি হবে মাসকারা-

উপকরণ: ১ চা-চামচ নারকেল তেল, ১ চা-চামচ শিয়া বাটার, দেড় চা-চামচ মৌমাছি চাকের মোম, ৪ চা-চামচ অ্যালোভেরা জেল, ১ বা ২টি অ্যাক্টিভেটেড চারকোল ক্যাপসুল।

প্রস্তুত প্রণালী: একটি ছোট সসপ্যানে নারকেল তেল, শিয়া বাটার, বিজওয়্যাক্স, অ্যালোভেরা জেল-কে একসঙ্গে মিশিয়ে ভাল করে গরম করে নিন। এবার সসপ্যানটি নামিয়ে নিয়ে অ্যাক্টিভেটেড চারকোল ক্যাপসুলগুলো মিশিয়ে নিন। এখন মিশ্রণটিকে একটি প্লাস্টিক ব্যাগে ভরে ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ঠান্ডা হলে মিশ্রণটি প্লাস্টিক ব্যাগের এক কোণ ছোট্ট ছিদ্র করে একটা খালি মাসকারা টিউবে ভরে ফেলুন। এরপরে টিউবের মুখটা ভাল করে আটকে দু-হাতের মাঝে রেখে ভালো করে নাড়িয়ে নিন। এবার, আপনার মাসকারা ব্যবহার করার জন্য রেডি। পার্টি হোক বা অফিস, হোমমেড মাসকারা আপনাকে দেবে একটা ফিনিশিং লুক।

ডেইলি বাংলাদেশ/জেএমএস/এসজেড