হোমনা থানা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ 

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

হোমনা থানা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ 

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৭ ৬ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জনসাধারণকে ঘরে ফেরাতে জেলা পুলিশের ব্যবস্থাপনায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে পুলিশ। 

নানা অযুহাতে সাধারণ মানুষ ঘর থেকে বের হয়ে ঝুঁকিতে ফেলছে নিজেকে, পরিবারকে, সমাজ ও গোটা দেশকে। এই ঝুঁকি মোকাবিলায় কুমিল্লার এসপি সৈয়দ নুরুল ইসলাম জেলার ১৮টি থানায় সোমবার ‘আপনার পুলিশ আপনার দরজায়’-সাশ্রীয় মূল্যে নিত্যপণ্যের ভ্রাম্যমাণ দোকান কার্যক্রমের উদ্বোধন করেন। 

পুলিশের এই ভ্রাম্যমাণ দোকান গ্রামে গ্রামে গিয়ে বাজার দরে নিত্যপণ্য বিক্রয় করবে। প্রয়োজনে ফোন করেও তাদের কাছে থেকে পণ্য কিনতে পারবে মানুষ। 

বাজারের ব্যবসায়ীদের মধ্য থেকেই প্রতিদিন একেকজন ব্যবসায়ী পুলিশের নিজস্ব গাড়িতে ও তাদের সার্বিক সহযোগিতায় পণ্য বিক্রির এ সুযোগ পাবেন। ঘরে বসে প্রতিদিন সর্বোচ্চ ৫ কেজি চাল, তেল ১ লিটার, পেঁয়াজ ১ কেজি, সাবান ১টি, আলু ২ কেজি, মসুর ডাল ১ কেজি এসব নিত্যপণ্য সাশ্রয়ী মূল্যে কেনার সুযোগ পাবে। 

এএসপি মো. ফজলুল করিম বলেন, পুরো জেলায় এসপি সৈয়দ নুরুল ইসলাম আজ এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসপির উদ্যোগে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সব শ্রেণি পেশার লোককে ঘরে রাখার উদ্দেশ্যে এ কার্যক্রম চালু করা হয়েছে। গাড়ির ব্যানারে একটা মোবাইল নম্বর দেয়া আছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কারো দরকার হলে ওই নাম্বারে যোগাযোগ করলে পৌঁছে দেয়া হবে। চেষ্টা করছি, বাজার থেকে আরো কম মূল্যে ভালো জিনিস কীভাবে জনগণের কাছে সহজে পৌঁছে দেয়া যায়। 

করোনাভাইরাসের প্রভাব যতদিন থাকবে ততদিনই এ কার্যক্রম চালু রাখার ইচ্ছা আছে।

ডেইলি বাংলাদেশ/এমকে