হোপসকে ফিরিয়ে জুটি ভাঙলেন মিরাজ

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

হোপসকে ফিরিয়ে জুটি ভাঙলেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১২:১৫ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১২:১৫ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২৯ রানে চার উইকেট পতনের পর জুটি গড়ে তুলেছিলেন শাই হোপস ও বিপদজ্জনক হেটমেয়ার। অবশেষে হোপসে ফিরিয়ে দিলেন মিরাজ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবিয়ানদের সংগ্রহ ৫ উইকেটে ৮৯ রান। তাইজুল-মিরাজ দুইটি করে ও সাকিব একটি উইকেট নিয়েছেন।

মিরপুর টেস্টের প্রথম ইনিংসে মাহমুদউল্লাহর শতক এবং সাকিব-সাদমান-লিটনের অর্ধশতকে ৫০৮ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে মিরাজ ও সাকিবের ঘূর্ণিতে ১১১ রানে অলআউট হয় উইন্ডিজ। মিরাজ ৭টি ও সাকিব ৩টি উইকেট নেন।

৩৯৭ রানে পিছিয়ে থাকা ক্যারিবীয়ানরা ইনিংস পরাজয় ঠেকাতে ব্যাটিং নেমে শুরুটা ভালো করতে পারেনি। প্রথম ইনিংসের ন্যায় দ্বিতীয় ইনিংসেও প্রথম ওভারেই উইকেট হারায় তারা। ব্রাথওয়েটকে এলবিডব্লিউয়ের শিকার করেন টাইগার দলপতি সাকিব আল হাসান। দলীয় ১৪ রানে মেহেদি মিরাজের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরে যান পাওয়েল।

এরপর দলের হাল ধরার চেষ্টা করেন শাই হোপস এবং সুনীল আম্ব্রিস। কিন্তু তাইজুলের জোড়া আঘাতে মুহূর্তেই চার উইকেট হারায় সফরকারীরা। আম্ব্রিসকে এলবিডব্লিউতে পরিণত করেন। ব্যক্তিগত পরের ওভারেই চেজকে মুমিনুলের তালুবন্দি করে এই বাঁহাতি স্পিনার। এরপরই ৬৬ রানের জুটি গড়েন শাই হোপস ও হেটমেয়ার। মিরাজের বলে পুল খেলতে গিয়ে সাকিবের হাতে ধরা পড়েন হোপস।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics