হোটেলের শৌচাগারে গোপন ক্যামেরায় তরুণীর গোসল, অতপর

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

হোটেলের শৌচাগারে গোপন ক্যামেরায় তরুণীর গোসল, অতপর

আন্তর্জাতিক ডেস্ক :: international-desk

 প্রকাশিত: ০২:৫৯ ৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০২:৫৯ ৭ ডিসেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

হোটেলের শৌচাগারে লুকিয়ে রাখা ছিল ক্যামেরা। সেই ক্যামেরাতেই গোসল করার ভিডিও রেকর্ড করে ওই তরুণীর নাম দিয়ে সেই ফুটেজ ছড়িয়ে দেয়া হল বিভিন্ন পর্নোগ্রাফিক সাইটে। তিন বছর পর সেই ভিডিও দেখে হিল্টন হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতি এবং মানসিক যন্ত্রণা দেয়ার অভিযোগ আনলেন শিকাগোর এক তরুণী।

২০১৫ সালের জুলাইয়ে আমেরিকার নিউইয়র্কের অ্যালবানিতে হ্যাম্পটন ইন হোটেলে অতিথি হিসেবে উঠেছিলেন শিকাগোর ওই তরুণী। নিউইয়র্কে একটি পরীক্ষা দিতে গিয়েছিলেন তিনি। সেই কারণেই হোটেলে থাকতে হয়েছিল তাকে। যদিও গোসল করার সময় সেখানে যে তার ভিডিও রেকর্ডিং করা হয়েছিল, তা প্রথমে তিনি টের পাননি।

তিন বছর পরে, ২০১৮ সালে তার কাছে একটি ই-মেল আসে। সেখানে লেখা ছিল, এই ভিডিও কি আপনার? সঙ্গে দেয়া ছিল একটি পর্নোগ্রাফিক ওয়েবসাইটের লিঙ্ক। শুধু তাই নয়, সেই লিঙ্কে দেয়া ছিল তার পুরো নামও। এরপর থেকে ওই ব্যক্তি নিয়মিত উত্যক্ত করতে থাকেন ওই তরুণীকে। চলছিল ব্ল্যাকমেল করার চেষ্টা। এখানেই না থেমে ওই তরুণীর বিভিন্ন আত্মীয়-পরিজনদের কাছেও ওই ব্যক্তি একের পর এক ভিডিও পাঠানো শুরু করেন।

দিশাহারা অবস্থায় তরুণী ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করলে তিনি বড় অঙ্কের টাকা দাবি করে। একই সঙ্গে তিনি জানান, হোটেলের ওই শৌচাগারে স্নান করা আরো অনেকের ভিডিও রেকর্ডিং আছে তার কাছে। পুলিশের কাছে নিজের অভিযোগপত্রে পুরো ঘটনাটি জানিয়েছেন ওই তরুণী।

ঘটনাটি জানার পর স্তম্ভিত হয়ে গিয়েছেন হিল্টন হোটেল কর্তৃপক্ষ। যদিও হোটেলে কোনো গোপন ক্যামেরা থাকার কথা অস্বীকার করেছে তারা। একটি বিবৃতিতে হোটেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অতিথিদের সুরক্ষার বিষয়টি নিয়ে তারা অত্যন্ত যত্নশীল। কিছু দিন আগেই ওই হোটেলটিতে আগাগোড়া মেরামতির কাজ হয়েছে। তাদের কর্মীরা তখন কোনো ক্যামেরা খুঁজে পাননি বলেও জানানো হয়।

এই বিবৃতি দেয়ার পাশাপাশি দোষীকে খুঁজে বের করার ক্ষেত্রে হোটেল কর্তৃপক্ষের তরফে দেয়া হয়েছে সব রকম সহযোগিতার আশ্বাস।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics