.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

হেলিকপ্টারে ধোনির না গুজব

 প্রকাশিত: ১৩:৩৯ ১২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৩:৩৯ ১২ সেপ্টেম্বর ২০১৮

ধোনি - ছবি: সংগৃহীত

ধোনি - ছবি: সংগৃহীত

সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ক্রিকেটার কিংবা অধিনায়ক হিসেবে ক্রিকেট বিশ্বের বহুল পরিচিত একটি নাম। তার হেলিকপ্টার শট ক্রিকেট প্রেমিরা মনে রাখবে বহুদিন। এমন যদি হয় তিনি এই শট আর খেলবেন না বলে ঘোষণা দেন? তাও আবার পেট্রোলের দাম বৃদ্ধিতে? এমনই গুজব ছড়ানো হয়েছে টুইটারে।

ভারতে ক্রমবর্ধমান পেট্রোলের দাম বৃদ্ধিতে বন্ধের ডাক দেয়া হয়েছে। আর এটিকে কেন্দ্র করেই টুইটারে গুজব ছড়ানো হয়, পেট্রোলের দাম বৃদ্ধিতে ভারত বন্ধে সমর্থন দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। এমনকি প্রতিবাদে হেলিকপ্টার শটও খেলবেন না বলে জানানো হয়।

পেট্রোলের দাম বৃদ্ধিতে গতকাল(১১ সেপ্টম্বর) থেকে ভারত বন্ধের ঘোষণা চলছে। আর এতে জড়ানো হয় ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। মহেন্দ্র সিং ধোনির বেশ কয়েকটি ছবি টুইটারে ছড়িয়ে দেয়া হয়। ছবিগুলোতে দেখা যায় একটি পেট্রোল পাম্পে ধোনি তার স্ত্রী সাক্ষীকে সঙ্গে নিয়ে বসে আছেন।

ছবির ক্যাপশনে লেখা হয়, ভারত বন্ধে সমর্থন দিচ্ছেন ধোনি। সেইসঙ্গে আরো লেখা হয়, আমি হেলিকপ্টার শট বন্ধ করে দিয়েছি কারণ, ৯০ রুপিতে পেট্রোল কেনার সামর্থ্য আমার নেই।

অবশ্য পরবর্তীতে জানা যায়, ছবিটা একটি গুজব হিসেবেই ছড়ানো হয়েছে। ছবিটি তোলা হয়েছিল আগস্টে। এসময় তিনি হিমাচল প্রদেশের সিমলায় একটি বিজ্ঞাপনের ফটোশুটে অংশ নিতে যাচ্ছিলেন, সঙ্গে ছিলেন তার স্ত্রী সাক্ষীও।

তুমুল সমালোচনার মুখে পরবর্তীতে আকাশ শর্মা ও অরুণ ঠাকুর নামের যে টুইটার একাউন্ট থেকে ছবিগুলো প্রথম শেয়ার করা হয়েছিল তা মুছে ফেলা হয়। পরবর্তীতে ভারতের গনমাধ্যমে বিষয়টিকে গুজব বলেই জানানো হয়।

ডেইলি বাংলাদেশ, এমএইচ/সালি