Alexa হেরে গেল মাহমুদউল্লার সেন্ট কিটস

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

হেরে গেল মাহমুদউল্লার সেন্ট কিটস

 প্রকাশিত: ০৫:৫০ ৩০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:৫০ ৩০ আগস্ট ২০১৮

মাহমুদুল্লাহ

মাহমুদুল্লাহ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের খেলায় গায়ানার কাছে ৪ উইকেটে হেরেছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৮ রান করে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

জবাবে ১৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান করে জয় তুলে নেয় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সোহেইল তানভির।

এদিন গায়ানার ইনিংসের ১৮ ওভার পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ ছিল সেন্ট কিটসের হাতে। শেষ ১২ বলে জয়ের জন্য ১৯ রান প্রয়োজন ছিল গায়ানার। কিন্তু শেলডন কটরেলের করা ১৯তম ওভারেই ১৬ রান তুলে মাহমুদউল্লাহদের কাছ থেকে জয় ছিনিয়ে নেন তানভির-রশোন প্রিমাসরা।

এদিন জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী হয়ে খেলে গায়ানার ব্যাটসম্যানরা। দলীয় ৩৫ রানে ওপেনার চ্যাডউইক ওয়ালটন (৮) আউট হলেও অন্য ওপেনার লক রনচির বিধংসী ব্যাটিং চালিয়ে যান। মাত্র ১৬ বল খেলে ২৮ রান করেন তিনি। যাতে ছিল ২টি করে ছক্কা ও চারের মার। এছাড়া জেসন মোহাম্মদ ২৫ বলে ৩৬ রান করেন। তবে দলের জয়ে বড় ভূমিকা রাখেন তানভির। ২০ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন তিনি। যার মধ্যে ১৯তম ওভারের ৫ বল খেলে ১৫ রান তুলে জয় নিশ্চিত করেন তিনি। সেন্ট কিটসের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন কাটিং ও কার্লোস ব্রেথহোয়াইট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে সেন্ট কিটস। ৮ ওভারের মধ্যেই ওপেনিং জুটি ৭১ রান তুলে ফেলে। ক্রিস গেইল ২৭ বলে ৪০ (৩টি ছক্কা ও ৪টি চার) ও এভিন লুইস ২২ বলে ২৮ রান করে আউট হন। এছাড়া অ্যান্টন ডেভিচ ২৪ বলে ৩৫ রান করেন। আর বেন কাটিং ৯ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন।

এদিন অবশ্য মাহমুদউল্লাহ ৪ রানের বেশি করতে পারেনি। গায়ানার হয়ে ২২ রানে ৪ উইকেট নিয়েছেন ইমরান তাহির।

ডেইলি বাংলাদেশ/সালি