ঢাকা, বৃহস্পতিবার   ২১ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৫ জমাদিউস সানি ১৪৪০

হেরেও কোয়ার্টারে আর্জেন্টিনা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২০:২২ ৫ জুলাই ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তবু কোয়ার্টার ফাইনালে শেষ চারে ওঠার লড়াইয়ে থাকবে আর্জেন্টিনা।

হেরে গিয়েও কি করে মাঠে থাকবে তারা? রহস্যটা তাহলে ভেঙেই বলি, মাঠের এগারোজন খেলোয়াড় নয়, আসলে মাঠের ২২ জনকে সামাল দেয়ার জন্য থাকবেন একজন আর্জেন্টাইন রেফারি। মূলত তার মাধ্যমেই বাদ পড়েও কোয়ার্টারে থাকছে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব।

৬ জুন শুক্রবার শেষ আটের প্রথম ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনাকে বিশ্বকাপ থেকে বিদায় করে দেয়া ফ্রান্স ও আর্জেন্টিনারই প্রতিবেশী দেশ উরুগুয়ে। এই ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন আর্জেন্টাইন রেফারি নেস্তর পিতানা। শুধু তাই নয়, এই ম্যাচে পিতানার সহকারী হিসেবেও থাকছেন আরও দুই আর্জেন্টাইন রেফারি।

তারা হলেন হার্নান মাইদানা ও হুয়ান পাবলো বেলাত্তি। চতুর্থ রেফারি হিসেবে থাকবেন আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডের ম্যাচটি পরিচালনা করা ইরানের আলিরেজা ফাগানি।

বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের ৪ ম্যাচের রেফারিদের নাম জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।

আর্জেন্টাইন রেফারি পিতানা চলতি বিশ্বকাপে রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার উদ্বোধনী ম্যাচটিও পরিচালনা করেছিলেন। এছাড়া প্রথম পর্বে মেক্সিকো সুইডেন ও শেষ ষোলতে ক্রোয়েশিয়া ডেনমার্ক ম্যাচের দায়িত্বেও ছিলেন ৪৩ বছর বয়সী এই আর্জেন্টাইন।

ডেইলি বাংলাদেশ/সালি