হেইনেস-ল্যানিংয়ের ব্যাটে অস্ট্রেলিয়ার প্রথম জয়

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬,   ০৬ শা'বান ১৪৪১

Akash

হেইনেস-ল্যানিংয়ের ব্যাটে অস্ট্রেলিয়ার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৫ ২৪ ফেব্রুয়ারি ২০২০  

জয়ের পর উচ্ছ্বসিত অস্ট্রেলিয়া নারী দল

জয়ের পর উচ্ছ্বসিত অস্ট্রেলিয়া নারী দল

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় তুলে নিলো স্বাগতিক অস্ট্রেলিয়ার মেয়েরা। টস জিতে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক চামারি আতাপাত্তুর অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান তোলে লংকানরা। জবাবে হেইনেস-ল্যানিংয়ের দৃঢ়তায় ৩ বল ও ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে স্বাগতিকরা। 

শ্রীলংকার দেয়া ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানের মধ্যেই হিলি (০), মুনি (৬) ও গার্ডনারের (২) উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। এরপরই দলের হাল ধরেন অধিনায়ক মেগ ল্যানিং ও র‌্যাচেল হেইনেস। 

হেইনেসের ৪৭ বলে ৬০ ও ল্যানিংয়ের ৪৪ বলে ৪১ রানের সুবাদে ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়নরা। শ্রীলংকার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন উদেশিকা প্রবোধিনী ও শশীকলা সিরিবর্ধনে। 

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন ওপেনার হাসিনি পেরেরা (০)। আরেক ওপেনার চামারি আতাপাত্তুর অর্ধশতকের পাশাপাশি মিডলঅর্ডারের ছোট ছোট অবদানে শেষ পর্যন্ত লড়াইয়ের পুঁজি পায় শ্রীলংকা। 

৩৮ বলে ৫০ রান করেন আতাপাত্তু। এছাড়া উমেশা থিমাসিনি ২০ ও আনুশ্কা সঞ্জীবনী করেন ২৫ রান। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন নিকোলা ক্যারি ও মলি স্ট্রানো

বিপর্যয়ে পড়া অস্ট্রেলিয়াকে জয় এনে দেয়া হেইনেস পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার। এই নিয়ে টানা দুই ম্যাচেই হার নিয়ে মাঠ ছাড়লো শ্রীলংকার মেয়েরা। 

ডেইলি বাংলাদেশ/এম