হৃদয়ের টান অভিনয়ে খন্দকার ইসমাইল, সঙ্গে ঈশানা

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

‘হৃদয়ের টান’ অভিনয়ে খন্দকার ইসমাইল, সঙ্গে ঈশানা

 প্রকাশিত: ১৪:২৩ ২৬ মে ২০১৮  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

প্রায় দুই দশক আগের কথা। ১৯৯৮ সালে বাংলাদেশ টেলিভিশনের ‘সময় বহিয়া যায়’ শিরোনামের একটি নাটকে শেষ দেখা যায় অভিনেতা খন্দকার ইসমাইলকে। এরপর উপস্থাপনা আর অনুষ্ঠান নির্মাণে ক্যারিয়ার গড়েন তিনি।

এবার তাকে দেখা যাবে অভিনয়ে। ফিরেছেন ‘হৃদয়ের টান’ শীর্ষক একটি নাটকের মধ্য দিয়ে। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী ঈশানা। নাটকটি রচনা করেছেন মানসুরা নবী। পরিচালনা করেছেন নুরন্নবী রাসেল।

অভিনয়ে ফেরা প্রসঙ্গে খন্দকার ইসমাইল বলেন, ‌উপস্থাপনায় ব্যস্ত হয়ে যাওয়ার কারণে দীর্ঘ সময় অভিনয়ে সময় দিতে পারিনি। তবে আমি শুরু থেকে মঞ্চ নাটকের সঙ্গে জড়িত ছিলাম। এছাড়া অভিনয়ের প্রতি সবসময় টান অনুভব করি। এই নাটকের মধ্য দিয়ে আবারো নিয়মিত হলাম।

খন্দকার ইসমাইল জানান, ১৯৯১ সালে ড. ইনামুল হকের লেখা ‘শ্রাবণে বসন্ত’ নাটকে প্রথম অভিনয় করেন তিনি। এরপর ‘দ্বিতীয় পরমায়ু’, ‘অরণ্যেরোদন’, ‘সময় বহিয়া যায়’সহ বেশ কিছু নাটকে তাকে দেখা যায়।

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরূপী’, ‘আড্ডা’-এর সফল উপস্থাপক তিনি। গেলো ক’বছর ধরে এটিএন বাংলার ‘স্মাইল শো’ ও ‘ঈদের বাজনা বাজেরে’ নামের দুটি ম্যাগাজিন অনুষ্ঠান তিনি নিয়মিত উপস্থাপনা ও নির্মাণ করছেন।

এদিকে, নাটকটি আসছে ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচারের কথা রয়েছে বলে জানান নির্মাতা নুরন্নবী রাসেল।

ডেইলি বাংলাদেশ/জেডআই