Alexa হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রফতানি বন্ধ আজ

ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রফতানি বন্ধ আজ

দিনাজপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:১৭ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:১৭ ২ ডিসেম্বর ২০১৮

হিলি স্থলবন্দর। ছবি: সংগৃহীত

হিলি স্থলবন্দর। ছবি: সংগৃহীত

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে রোববার ভারত ও বাংলাদেশের মধ্যকার সব ধরনের পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে চালু থাকবে বন্দরের ভেতরকার সব কার্যক্রম।

ভারতের হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ভবতোষ মজুমদারের মৃত্যুতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশটির সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী খোকন সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, আমাদের হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ভবতোষ মজুমদার শনিবার ভোরে মারা যান। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আ্যসোসিয়েশনের পক্ষ থেকে রোববার বন্দর দিয়ে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিন্ধান্ত নেয়া হয়েছে। 

তবে আগামীকাল থেকে বন্দর দিয়ে পুনরায় দু'দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

 হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, আজ ভারত বন্দর দিয়ে কোনো ধরনের পণ্য আমদানি-রফতানি করবে না, এমন কথা শুনেছি। তবে এ বিষয়ে মাইকিং করা হলেও তাদের পক্ষ থেকে এখন পর্যন্ত লিখিত কোনো চিঠি পাওয়া যায়নি। 

এদিকে হিলি স্থল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরের ভেতরের সব কার্যক্রম চালু থাকবে বলে জানান বন্দরের সহকারী ম্যানেজার (প্রশাসন) অশিত স্যানাল। 

ডেইলি বাংলাদেশ/এসআইএস/

Best Electronics
Best Electronics