হিন্দু তরুণীর চেষ্টায় মুসলিম পরিবারের প্রাণ রক্ষা

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১৪ শাওয়াল ১৪৪০

হিন্দু তরুণীর চেষ্টায় মুসলিম পরিবারের প্রাণ রক্ষা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৮ ১১ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নির্বাচন পরবর্তী সহিংসতায় ভারতজুড়ে সাম্প্রদায়িক বিদ্বেষ বেড়েই চলেছে। রোববার আলিগড়ে আড়াই বছরের এক শিশুকে হত্যা করা হয়। এই ঘটনার জেরে একটি মুসলিম পরিবারের ওপর মারমুখী হয়ে পড়ে প্রতিপক্ষরা। 

রড, ইট দিয়ে গাড়ির কাঁচ ভেঙে ফেলা হয়। ওদের হাত থেকে রেহাই পায়নি শিশুরাও। তবে সেই গাড়িতে থাকা এক হিন্দু তরুণীর প্রচেষ্টায় মুসলিম পরিবারটি প্রাণে রক্ষা পেয়েছে। 

সোমবার ভ্যান গাড়িতে করে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে হরিয়ানা থেকে আলিগড়ে যাচ্ছিলেন সাফি মোহাম্মদ আব্বাসির পরিবার। সেই গাড়িতেই ছিলেন পুজা চৌহ্বান নামের এক তরুণী। প্রতিপক্ষের ধারণা, ওই গাড়িতে মুসলিম রয়েছে। তাই তারা একটি বাইকে চড়ে ধাওয়া করে আব্বাসির পরিবারের দিকে। 

রাস্তায় তাদের গাড়ি থামিয়ে ভাঙচুর করা হয়। বাদ পড়েননি চালকও। বোরখা পরিহিত নারীদের দেখে তাদের সন্দেহ তীব্র হয়। কেড়ে নেয়া হয় গাড়ির চাবি। শেষ পর্যন্ত গাড়ির মধ্যে পুজাকে দেখে কিছুটা সুর নরম হয় তাদের। পুজার মধ্যস্থতায় সেই পরিস্থিতি থেকে রক্ষা পান তারা। 

এ বিষয়ে আব্বাসি বলেন, পুজা তাদের মেয়ের মতো। ৩২ বছরেরও বেশি সময় ধরে পুজাদের পরিবারের সঙ্গে তাদের পরিচয়। পুজার চেষ্টাতেই তারা প্রাণে বেঁচে গেছেন। এদিকে আলিগড়ে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন পুজা। 

আলিগড়ের এসপি বলেন, ওই এলাকায় পুলিশি টহলদারি বাড়ানো হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

ডেইলি বাংলাদেশ/এমকে