Alexa হিন্দু ছাত্রীকে কোরআন বিলির নির্দেশ ভারতীয় আদালতের

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত

হিন্দু ছাত্রীকে কোরআন বিলির নির্দেশ ভারতীয় আদালতের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩২ ১৭ জুলাই ২০১৯   আপডেট: ১৪:৩৫ ১৭ জুলাই ২০১৯

ছবি: সংগ্রহীত

ছবি: সংগ্রহীত

একটি ফেসবুক পোস্ট মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত হেনেছে - এমন অভিযোগ পেয়ে পুলিশ রিচা প্যাটেল নামে এক কলেজ ছাত্রীকে গ্রেফতার করেছে। পরে জামিনের শর্ত হিসেবে পবিত্র কোরআন শরীফ বিলি করার নির্দেশ দেয় ভারতের একটি আদালত।

ভারতের ঝাড়খণ্ডে হিন্দু ধর্মাবলম্বী ওই ছাত্রীকে পাঁচটি কোরআন শরীফ কিনে একটি ইসলামিক সংগঠনে গিয়ে তা বিলি করতে নির্দেশ দেয় রাজ্যের একটি আদালত। খবর বিবিসির। 

রিচা বলেন, যে ফেসবুক পোস্ট শেয়ার করার জন্য পুলিশ তাকে গ্রেফতার করে, সেটা তিনি 'নরেন্দ্র মোদী ফ্যানস ক্লাব' নামের একটা গ্রুপ থেকে কপি করেছিলেন। সেই পোস্টে কোনো ইসলাম-বিরোধী কথা ছিল না বলে দাবি করেন প্যাটেল।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মুসলমানদের সামাজিক সংগঠন ‘আঞ্জুমান ইসলামিয়া’-র প্রধান মনসুর খলিফা থানায় রিচা প্যাটেলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন।

তার অভিযোগ, রিচা প্যাটেলের ফেসবুক আর হোয়াটসঅ্যাপ পোস্টের ফলে ইসলাম ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত লেগেছে। এরপর অভিযোগ পেয়ে ১২ই জুলাই সন্ধ্যায় রিচা প্যাটেলকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায় পুলিশ। 

রাঁচি সিভিল আদালতে জামিনের শর্ত হিসাবে বিচারক জানান, রিচাকে পাঁচটি কোরআন শরীফ কিনে আঞ্জুমান কমিটি আর গ্রন্থাগারে বিলি করতে হবে, আর সেই প্রাপ্তি স্বীকারের রসিদ আদালতে জমা দিতে হবে।

এই রায় নিয়ে বিজেপির এক নেতা প্রতুল সহদেব বলেন, এটি একটি আজব রায়। ভারতের ইতিহাসে এমন রায় আমি আগে কখনো শুনিনি।  

ডেইলি বাংলাদেশ/এমকে

Best Electronics
Best Electronics