Alexa গার্মেন্টস শিল্প দেশের অর্থনীতির প্রাণ : মুজিবুল হক

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

গার্মেন্টস শিল্প দেশের অর্থনীতির প্রাণ : মুজিবুল হক

 প্রকাশিত: ০২:১০ ১২ অক্টোবর ২০১৮   আপডেট: ০২:১০ ১২ অক্টোবর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

গার্মেন্টস শিল্পকে দেশের অর্থনীতির প্রাণ উল্লেখ করে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, এ শিল্পকে আরো এগিয়ে নিতে শ্রমিকদের জন্য পুষ্টিকর খাদ্য গ্রহন এবং সুস্থতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তবে শ্রমিকদের আর্থিক সংগতির বিষয়টি মালিক-শ্রমিকদের মাথায় রাখতে হবে। 

বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলিনায়তনে গ্লোবাল অ্যালায়েন্স ফর ইমপ্রুভড নিউট্রিশেন-গেইন আয়োজিত কর্মশালায়  তিনি এ কথা বলেন।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন- গেইন এর প্রযুক্তি বিশেষজ্ঞ ড. সাবিহা সুলতানা এবং আইসিডিডিআরবি’র সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুত্তাকিনা হোসেন।

প্রধান অতিথি মুজিবুল হক বলেন, শ্রমিকদের আর্থিক সংগতির সঙ্গে সামঞ্জস্য রেখে অল্প খরচে কীভাবে পুষ্টিকর খাবারের ব্যবস্থা করা যায় সেটি দেখতে হবে।

তিনি এ সময় উল্লেখ করেন, শ্রমিকদের নিউট্রিশনের বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে সরকার-মালিক উভয়ে মিলে প্রশিক্ষণের উদ্যোগ নেয়া যেতে পারে। গেইনের কান্ট্রি ডিরেক্টর ড. রুবাবা খন্দোকারের সভাপতিত্বে কর্মশালায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, বাংলাদেশ এমপ্লেয়ার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ফারুখ আহমেদ, বিকেএমইএ-এর ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম ইহসান এবং জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics
Best Electronics