Alexa হাসিনাকে ক্ষমতায় রেখে নির্বাচন নয়: খালেদা

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

হাসিনাকে ক্ষমতায় রেখে নির্বাচন নয়: খালেদা

 প্রকাশিত: ১৯:৫২ ২৪ ডিসেম্বর ২০১৭  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে কোনো নির্বাচন হবে না, হতে পারে না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রোববার সন্ধ্যায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সমাবেশে তিনি এসব কথা

তিনি বলেন, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের ভয় পায়, মুক্তিযোদ্ধাদের সম্মান করতে পারে না। তাই আজকের মুক্তিযোদ্ধা সমাবেশেও সরকার বাধা দিয়েছে।

খালেদা বলেন, আওয়ামী লীগ সব সময় সত্যকে গোপন করে। এদেশের মানুষ জানে কে স্বাধীনতার ঘোষক। স্বাধীনতার ঘোষণা দিয়েছেন জিয়াউর রহমান। তার ডাকে সাড়া দিয়েই মানুষ যুদ্ধে অংশ গ্রহণ করেছেন।

গুম হয়ে সম্প্রতি ফিরে আসা ব্যক্তিদের নিয়ে খালেদা বলেন, যারা গুম হয়ে ফিরে আসে এখন তারা আর কথা বলে না। কারণ তাদেরকে ফিরিয়ে দেয়ার সময় বলে দেয়া হয়েছে কথা বললে ফল ভালো হবে না।

খালেদা আরো বলেন, এ সরকার লুটপাট করে দেশকে ধ্বংস করে দিচ্ছে, বিচার বিভাগের স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। আপনারা জানেন প্রধান বিচারপতি সত্য বলায় সরকার তাকে কী করেছে। প্রধান বিচারপতিকে তার এজলাসে বসতে দেয়া হয়নি, বিচারপতিকে বাড়িতে বন্ধী করে রেখেছিলো।

তাকে দেশ ত্যাগে বাধ্য করা হয়েছে। বৃদ্ধ এই বিচারপতিকে দেশের বাহিরে যাওয়ার সময় তার স্ত্রীকেও যেতে দেয়া হয়নি। জোর করে ছুটিতে বাধ্য করা হয়েছিলো। এই বিচারপতি নিজ ইচ্ছায় ইস্তফা দেয়নি, জোর করে ইস্তফা নেয়া হয়েছে।

খালেদা প্রশ্ন তুলে বলেন, দেশের প্রধান বিচারপতি যখন বলেন, এ সংসদ অকার্যকর তখনতো আর কিছু বলার থাকে না। এই সরকার ও অবৈধ।

খালেদা বলেন, দেশের মানুষের এখন দাবী একটাই নির্বাচন চায়। সকলের অংশগ্রহণে অবাধ সুষ্ঠু নির্বাচন হতে হবে। আওয়ামী লীগ সংবিধান লঙ্গন করেছেন, বিন ভোটে ক্ষমতায় টিকে আছে। এ সংসদ ভেঙ্গে দিতে হবে।

মুক্তিযোদ্ধা দলের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজীজ উলফাৎ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থয়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, খাইরুল কবির খেকন, মোয়াজ্জম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, এলডিবির চেয়ারম্যান কর্নেল অলি আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান ইব্রাহিম বীর প্রতীক, নির্বাহী কমিটির সদস্য ও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/ এআর

Best Electronics
Best Electronics