Alexa হাসপাতালে শিশু ফেলে বাবা-মায়ের পলায়ন

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

ব্যয়বহুল চিকিৎসা

হাসপাতালে শিশু ফেলে বাবা-মায়ের পলায়ন

 প্রকাশিত: ১৮:২৫ ১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:২৫ ১ সেপ্টেম্বর ২০১৮

হাসপাতালে শিশু ফেলে বাবা-মায়ের পলায়ন

হাসপাতালে শিশু ফেলে বাবা-মায়ের পলায়ন

কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে ভূমিষ্ঠের পর শিশুকে ব্যয়বহুল চিকিৎসার খরচের কথা শুনে বাবা-মা পালিয়ে গেছে। শিশুটিকে এখন রাখা হয়েছে হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে।

মা ও শিশু স্পেশালাইজড হসপিটালের ইনচার্জ ডা.মেহেদী হাসান বলেন,১৮ আগস্ট ছয় মাসের এক গর্ভবতী হাসপাতালে আসেন।ওইদিনই ভূমিষ্ঠ হয়একটি শিশু। যার ওজন মাত্র সাতশ গ্রাম। সাধারণত এ বয়সের শিশুর বেচে থাকার সম্ভাবনা খুবই কম। শিশুটিকে বাচতে রাখা হয় নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে। 

মা ও শিশু স্পেশালাইজড হসপিটালের সহকারী ব্যাবস্থাপনা পরিচালক বদিউল আলম চৌধুরী জানান, ভর্তি হওয়ার ছয়দিনের মাথায় ব্যয়বহুল চিকিৎসার কথা জানতে পেরে কৌশলে পালিয়ে যায় বাবা-মা। বহু চেষ্টা করেও হাসপাতাল কর্তৃপক্ষ তাদের খোঁজ পায়নি। ভর্তি সময়ে দম্পতির বাড়ি চাঁদপুরের হাজীগঞ্জ বলে জানিয়েছিল। এদিকে সে থেকে শিশুটি পরিচর্যা ইউনিটে থাকায় প্রতিদিন তার পেছনে খরচ হচ্ছে ১৫ হাজার টাকারও বেশি। শিশুটির বাবা মাকে খুঁজে পেতে থানায় জিডি করা হয়েছে। 

সিভিল সার্জন ডা. মজিবুর রহমান জানান, যদি অভিভাবক খুঁজে না পাওয়া যায়, তাহলে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সহযোগিতা করা হবে। 

ডেইলি বাংলাদেশ/জেডএম