Alexa হাসপাতালে অভিনেতা বাবর

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

হাসপাতালে অভিনেতা বাবর

 প্রকাশিত: ১৫:০৩ ৮ সেপ্টেম্বর ২০১৭  

গত মঙ্গলবার হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন এক সময়ের চলচ্চিত্রের দাপুটে অভিনেতা বাবর। এরপর পরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বাবর বর্তমানে রাজধানীর হলিফ্যামিলি রেডক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তিনি সেখানে ডা. আবুল কালাম আজাদের তত্ত্বাবধানে রয়েছেন। শারীরিক দুর্বলতার কারণে হাসপাতালে ভর্তি হলেও গতকাল তার ফুসফুসে ক্ষত ধরা পড়েছে।

অভিনেতা বাবরের স্ত্রী লতিফা বাবর বলেন, মঙ্গলবার বাসায় হঠাৎ করেই অসুস্থ্ হয়ে পড়েন তিনি। তারপর আমরা দ্রুত হাসপাতালে নিয়ে আসি। গত দুদিন ধরেই তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। গতকাল তার ফুসফুসে ক্ষতচিহ্ন পাওয়া গেছে। এখন দেখা হচ্ছে, কেন এই ক্ষত। এমনিতে তিনি শারীরিকভাবে অনেক দুর্বল।

ডায়াবেটিস রয়েছে, আবার উচ্চ রক্তচাপও রয়েছে। সবার কাছে দোয়া চেয়ে লতিফা বাবর আরো বলেন, বাবর একজন চলচ্চিত্রপ্রেমী মানুষ। তিনি শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে এফডিসিতে নিয়মিত না হলেও ঘরে বসে সব সময় চলচ্চিত্রের খবর রাখেন। আপনারা সবাই তার সুস্থতার জন্য দোয়া করবেন।

প্রসঙ্গত, আমজাদ হোসেনের নির্দেশনায় ‘বাংলার মুখ’ চলচ্চিত্রে নায়ক হিসেবে বাবরের অভিষেক ঘটে। তবে খলনায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় নায়করাজ রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রে। এরপর দীলিপ বিশ্বাসের ‘আসামি’, শামসুদ্দিন টগরের ‘বাঞ্জারান’, দারাশিকোর ‘ডাকু দরবেশ’, ‘জিপসী সরদার’সহ তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। তার প্রযোজিত চলচ্চিত্র ‘দাগী’ (পরিচালক প্রয়াত নূর হোসেন বলাই) এবং একমাত্র পরিচালিত চলচ্চিত্র ছিল ‘দয়াবান’।

ডেইলি বাংলাদেশ/আরএ