হার্টের ব্যথা থেকে মুক্তি পাওয়ার আমল

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

হার্টের ব্যথা থেকে মুক্তি পাওয়ার আমল

ধর্ম ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১০ ২৪ মার্চ ২০২০  

যারা নিয়মিত কোরআন পাঠ করবে আল্লাহ তায়ালা তাদের হৃদপিণ্ডের ব্যথাসহ যাবতীয় রোগ-ব্যাধিগুলো ভালো করে দেবেন। ইনশাআল্লাহ!

যারা নিয়মিত কোরআন পাঠ করবে আল্লাহ তায়ালা তাদের হৃদপিণ্ডের ব্যথাসহ যাবতীয় রোগ-ব্যাধিগুলো ভালো করে দেবেন। ইনশাআল্লাহ!

মানুষের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গটি হলো হার্ট বা হৃদপিণ্ড। এখনকার সময়ে অনেক বেশি রোগ-ব্যাধিতে আক্রান্ত হচ্ছে মানুষ। হার্ট বা হৃদপিণ্ডের ব্যথা বা যে কোনো রোগের সম্মুখীন হলেই সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে যাওয়া খুবই জরুরি।

তবে কোরআনুল কারিমের আমলেও হৃদপিণ্ডের ব্যথা বা রোগ-ব্যাধি থেকে মুক্ত থাকা যায়। যারা নিয়মিত কোরআন পাঠ করবে আল্লাহ তায়ালা তাদের হৃদপিণ্ডের ব্যথাসহ যাবতীয় রোগ-ব্যাধিগুলো ভালো করে দেবেন। ইনশাআল্লাহ! 

চলুন তবে জেনে নেয়া যাক হার্টের ব্যথার দোয়াটি-

ٱلَّذِينَ ءَامَنُوا۟ وَتَطْمَئِنُّ قُلُوبُهُم بِذِكْرِ ٱللَّهِۗ أَلَا بِذِكْرِ ٱللَّهِ تَطْمَئِنُّ ٱلْقُلُوبُ 

উচ্চারণ : আল্লাজিনা আমানু ওয়া তাত্বমাইন্নু ক্বুলুবুহুম বিজিকরিল্লাহি আলা বিজিকরিল্লাহি তাত্বমাইন্নুল ক্বুলুবু। (সূরা: আর-রাদ, আয়াত ২৮)।

অর্থ:  ‘তারাই ঈমান আনে এবং আল্লাহর স্মরণে তাদের অন্তর প্রশান্তি লাভ করে। জেনে রেখ, আল্লাহর স্মরণের মাধ্যমেই দিলের সত্যিকারের প্রশান্তি লাভ করা যায়।’

যে ব্যক্তি সূরা আর-রাদের উল্লেখিত আয়াতটি নিয়মিত ৪১ বার পাঠ করবে।আল্লাহ তায়ালা তার হার্ট বা হৃদপিণ্ডের ব্যথা ও রোগ-ব্যধি ভালো করে দেবেন।

আয়াতের নির্দেশনা অনুযায়ী বেশি বেশি জিকির করাও জরুরি। সুতরাং আল্লাহর স্মরণ ও কোরআনের আমলই মানুষকে হার্ট বা হৃদপিণ্ডের যাবতীয় রোগ-ব্যাধি ও ব্যথা থেকে মুক্ত রাখতে পারে।

মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা মুসলিম উম্মতকে হার্ট বা হৃদপিণ্ডের যত্ন নেয়ার পাশাপাশি নিয়মিত কোরআনের আমল করার তাওফিক দান করুন। আমিন। 

ডেইলি বাংলাদেশ/আরএজে