Alexa হারে বিশ্বকাপ মিশন শুরু টাইগ্রেসদের

ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

হারে বিশ্বকাপ মিশন শুরু টাইগ্রেসদের

 প্রকাশিত: ১৫:০৯ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ১৫:০৯ ১০ নভেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাছাই পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে সুযোগ করে নিয়েছিল টাইগ্রেসরা। কিন্তু বিস্বকাপের শুরটা ভালো হলো না মেয়েদের। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬০ রানের হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল সালমা খাতুনের দল।  বোলাররা আশা জাগিয়েছিলেন খুব ভালোমতো। কিন্তু ব্যাট হাতে বাংলাদেশের মেয়েরা করলো অসহায় আত্মসমর্পণ।

শনিবার গায়ানায় জাহানারা আলম (৩/২৩) ও রুমানা আহমেদের (২/১৬) চমৎকার বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা করতে পারে ১০৬ রান। জবাবে ব্যাটিং লজ্জায় ডোবা বাংলাদেশ ১৪.৪ ওভারে অলআউট হয় মাত্র ৪৬ রানে।

ব্যাট হাতে বাংলাদেশের কেউই যেতে পারেননি দুই অঙ্কের ঘরে। সর্বোচ্চ ৮ রান করেছেন ফারজানা হক। দ্বিতীয় সর্বোচ্চ (৭) রান এসেছে অতিরিক্ত থেকে! ডেন্ড্রা ডোটিনের পেস আগুনে পুড়ে খাক হয়েছে বাংলাদেশের ব্যাটিং লাইন। ক্যারিবিয়ান এই পেসারের কাছেই মূলত হেরেছে সালমারা। তিনি মাত্র ৫ রান খরচায় পেয়েছেন ৫ উইকেট।

অথচ বোলিংয়ে কী চমৎকার দিনই না কাটিয়েছে বাংলাদেশ। পেস আক্রমণে যেমন সাফল্য এসেছে, তেমনি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কার্যকরী ভূমিকা রেখেছে স্পিনও। রুমানা ছাড়াও খাদিজা তুল কুবরা (১/১৯) ও সালমার (১/২১) মিতব্যয়ী বোলিং চলতি বিশ্বকাপে ভালো কিছুরই ইঙ্গিত দিয়ে রেখেছে।

বাংলাদেশের বোলারদের সামনে খেই হারিয়ে ৫০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়েছিল ক্যারিবিয়ানরা। তবে শেষ দিকে কাইসিয়া নাইটের ৩২ রানের ইনিংসে ভর করে তাদের স্কোর ছাড়ায় ১০০। ২৯ রান করেন অধিনায়ক স্টেফিনে টেলর।

ওয়েস্ট ইন্ডিজের করা ১০৬ রানই বাংলাদেশের জন্য হয়ে দাঁড়ায় কঠিন পথ। শামিমা সুলতানার (৫) আউটে বাংলাদেশ হারায় প্রথম উইকেট। খানিক পর জাহানারা আলমও (৩) ফেরেন সাজঘরে। শুরুর ওই ধাক্কা আর সামলাতে পারেনি বাংলাদেশ। এরপর হারিয়েছে একের পর এক উইকেট।

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics
Best Electronics