হারের বৃত্ত ভাঙতে কাল জিম্বাবুয়ের মুখোমুখি টাইগাররা

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

হারের বৃত্ত ভাঙতে কাল জিম্বাবুয়ের মুখোমুখি টাইগাররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১১ ২১ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

টানা হারের বৃত্ত থেকে হওয়ার লক্ষ্য নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে আগামীকাল মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে নয়টায় শুরু হবে ম্যাচটি।

টেস্টে সর্বশেষ ছয় ম্যাচেই হারের স্বাদ নিয়েছে বাংলাদেশ। এরমধ্যে পাঁচটি ছিলো ইনিংস ব্যবধানে হার। কোন রকম প্রতিন্দ্বন্দিতা ছাড়াই ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ তিন টেস্টেই ইনিংস ব্যবধানে হারে টাইগাররা। টেস্ট ক্রিকেটে এমন পারফরম্যান্সে চিন্তায় পড়েছে বাংলাদেশ। প্রশ্ন উঠেছে টেস্ট মর্যাদা নিয়ে।

এই পরিস্থিতি থেকে বের হয়ে আসার জন্য বাংলাদেশের একটি জয় অনেক বেশি দরকার হয়ে পড়েছে। এ অবস্থায় তারা পেয়েছে র‌্যাংকিং-এ তলানির দল জিম্বাবুয়েকে। তবে তারা যা আশা করছে, তার চেয়ে পরিস্থিতি অনেক বেশি কঠিন হতে পারে। কারণ সদ্যই দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজে দারুণ প্রতিন্দ্বন্দ্বিতা করেছে জিম্বাবুয়ে। ১-০ ব্যবধানে সিরিজ হারলেও, জিম্বাবুয়ের লড়াকু মনোভাব ছিলো চোখে পড়ার মতো। 

যদিও আফ্রিকার দেশটি অতি সম্প্রতি নিজেদের পথ থেকে বিচ্যূত হয়েছিলো এবং ক্রিকেটীয় শক্তিতে বাংলাদেশের ধারেকাছেও ছিল না। তবে এই মুহূর্তে  জিম্বাবুয়ে কিছুটা এগিয়েই আছে।

দু’দল এখন অবধি ১৬ টেস্টে মুখোমুখি হয়েছে। এর মধ্যে সাতবার জয় পায় জিম্বাবুয়ে। ছয়বার জিতেছে বাংলাদেশ। বাকি তিন ম্যাচ ড্র’তে শেষ হয়।

ডেইলি বাংলাদেশ/এম