Alexa হাবিব ইস্যু খতিয়ে দেখতে মাঠে তথ্য মন্ত্রণালয়!

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

‘হাবিব ইস্যু’ খতিয়ে দেখতে মাঠে তথ্য মন্ত্রণালয়!

 প্রকাশিত: ১২:২৪ ২৭ এপ্রিল ২০১৮   আপডেট: ১২:২৪ ২৭ এপ্রিল ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

বেশ সমালোচনার মুখে পড়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ‘হাবিব ইস্যু’। কাজ না করেও সেরা নৃত্যপরিচালক হিসেবে পুরস্কার পাওয়ার ঘটনা আলোচনায় আসার পর এটি নিয়ে মাঠে নেমেছে তথ্য মন্ত্রণালয়।

গত কয়েকদিন ধরে এই ইস্যুতে মন্ত্রণালয়ের বিভিন্ন মহলে কথা চালাচালি হচ্ছে। নির্ভরযোগ্য সূত্র জানা গেছে, খুব শিগগির পরিবর্তন করা হতে পারে শ্রেষ্ঠ নৃত্যপরিচালক বিভাগের পুরস্কারপ্রাপ্তের নাম। এমনো হতে পারে বিকল্প তালিকায় নাম থাকা শিল্পীকে করা হবে নতুন বিজয়ী।

সে ক্ষেত্রেও অবশ্য পুরস্কার যাবে আগের ঘোষিত বিজয়ী হাবিবের হাতেই। কারণ ‘অনেক দামে কেনা’ ছবির নৃত্যপরিচালনার জন্য বিকল্প তালিকায়ও রয়েছে তার নাম। ‘নিয়তি’ সিনেমার জন্য হাবিবেব পুরস্কারপ্রাপ্তির সিদ্ধান্ত বদল ছাড়াও পরিবর্তন আসতে পারে আরো কিছু বিষয়ে।

হালনাগাদ করা হতে পারে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুড়ি বোর্ড নীতিমালা। এমনকি এমনটাও শোনা যাচ্ছে, জুড়ি বোর্ডের সঙ্গে আরো একটি কমিটি দেয়ার ইচ্ছা পোষণ করেছে তথ্য মন্ত্রণালয়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারকে আরো শুদ্ধ করতে বেশ কিছু উদ্যোগের কথাও ভাবছেন তারা। এর মধ্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ২৮ বিভাগে যারা পুরস্কৃত হবেন তাদের সেই কাজের সঙ্গে সম্পৃক্ততা আছে কিনা, তা খতিয়ে দেখা হতে পারে পরবর্তী সময় থেকে।

ডেইলি বাংলাদেশ/জেডআই

Best Electronics
Best Electronics