Alexa হাবিপ্রবি ভিসির অফিসের সামনে শিক্ষার্থীদের অবস্থান

ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

হাবিপ্রবি ভিসির অফিসের সামনে শিক্ষার্থীদের অবস্থান

দিনাজপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৪:২৮ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৪:২৮ ১০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি (হাবিপ্রবি) ড. আবুল কাশেম এর অফিসের সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। 

ক্লাস পরীক্ষার দাবিতে বৃহস্পতিবার সকালে সাড়ে ১১টা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত অবস্থান চলছে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের সজিব আহমেদ বলেন- তিনমাম ধরে শিক্ষাকদের দ্বন্দ্বের কারণে আমাদের ক্লাস হচ্ছে না। শিক্ষকরা নিজেদের স্বার্থের জন্য আমাদের ক্লাস বর্জন করে তিনমাস ধরে তাদের আন্দোলন করছে। ক্লাস পরীক্ষা চালুর দাবিতে প্রশাসনের কাছে গেলে তারা আন্দোলনকারী শিক্ষকদের দেখিয়ে দেয় আন্দোলনকারী শিক্ষকরা দেখিয়ে দেয় প্রশাসনকে। 

গত তিনমাস ধরে  বিজ্ঞান অনুষদ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্রছাত্রীদের ক্লাস পরীক্ষা বন্ধ করে ৫৭ জন সহকারী অধ্যাপকেরা বর্ধিত বেতন সুবিধার প্রাপ্যতার দাবিতে  বিভিন্ন কর্মসূচি পালন করছে। ৫৭জন শিক্ষকের ঐ দাবিকে যৌক্তিক দাবি বলে মনে করে  প্রগতিশীল শিক্ষক ফোরাম সংগঠনের শিক্ষকেরা একাত্মতা মনে করে তারাও অবস্থান কর্মসূচি পালন করছে। 

প্রগতিশীল শিক্ষক ফোরামের ১২ সদষ্যের প্রতিদিধি দলের সঙ্গে হাবিপ্রবি ভিসি ড.আবুল কাশেম এর বৈঠক চলছে। সমস্যা সমাধানের জন্য আলোচনা চলছে। এখন পর্যন্ত কোনো অগ্রগতি নেই। 

ডেইলি বাংলাদেশ/জেডএম