ঢাকা, মঙ্গলবার   ১৯ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৭ ১৪২৫,   ১৩ জমাদিউস সানি ১৪৪০

হাজির হওয়ার মতো সুস্থ নন খালেদা জিয়া: আইনজীবী

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১৮:৩০ ১৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:৩৮ ১৯ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার এখন অাদালতে হাজির হওয়ার মতো শারীরিক সুস্থতা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ তালুকদার। তিনি জানান, দু’দিন আগেও কারাকক্ষের বাথরুমে পড়ে গিয়েছিলেন খালেদা জিয়া।

বুধবার খালেদা জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাতের পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মাসুদ তালুকদার বলেন, অাদালতে থেকে বিচার কাজ শ্রবণ করার মতো সুস্থ নয় বলেই কারাগার থেকে অাদালতে অাসেননি খালেদা জিয়া। তবে এই অাদালতের ওপর তার অাস্থা অাছে। কিন্তু অাদালতে হাজির হওয়ার মতো শারীরিক সুস্থতা তার এখন নেই। 

সুস্থ না হয়ে অাদালতে কী করে যাবেন বলে প্রশ্ন রেখেছেন খালেদা জিয়া- বলেও জানান এ আইনজীবী। একই সঙ্গে সুস্থ হওয়া সাপেক্ষে খালেদা জিয়া অাদালতে অাসবেন বলে জানান মাসুদ তালুকদার।

এর আগে বিকেল ৪টায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে শারীরিক অবস্থার খোঁজ নিতে কারাগারে প্রবেশ করেন দুই আইনজীবী। 

খালেদা জিয়ার অাইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার সঙ্গে রয়েছেন অ্যাডভোকেট মাসুদ তালুকদার। এর আগে মঙ্গলবার খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে না পেরে কারাফটক থেকে ফিরে গিয়েছিলেন আইনজীবীরা।

কারাফটকের সামনে গতকাল প্রায় এক ঘণ্টা অবস্থান করে ফিরে এসে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেছিলেন, আমরা সেখানে এক ঘণ্টা অপেক্ষা করেছিলাম। কারা কর্তৃপক্ষ আমাদের বলেছে- আজ দেখা হবে না। ২০ সেপ্টেম্বর মামলার তারিখ নির্ধারণ ছিল। আমাদের দেখা করতে না দিলে আমরা কীভাবে আদালতকে সহযোগিতা করব। বুধবার একই সময়ে আবার দেখা করতে আসব। যদি না পারি সেটি আদালতকে জানাব।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে কারাবন্দি খালেদা জিয়ার বিচার চলছে। ২০ সেপ্টেম্বর খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চলবে কিনা সে বিষয়ে আদেশের দিন ধার্য করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/এসআই