.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

হাঁস-মুরগি বিক্রেতার কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪৭ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৪৭ ১২ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হাঁস, মুরগি ও কবুতরকে জোর করে ভারী খাবার ও পানি খাইয়ে ওজন বাড়িয়ে বিক্রির অপরাধে এক বিক্রেতাকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার সকালে শহরের প্রধান বাজারে আনিচ হাওলাদার নামে ওই বিক্রেতাকে হাতে নাতে ধরে সাত দিনের সশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী। সকালেই তাকে ঝালকাঠি কারাগারে পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঝালকাঠি শহরের প্রধান বাজারে দীর্ঘ দিনধরে হাঁস, মুরগি ও কবুতর বিক্রি করে আসছিলেন সদর উপজেলার দক্ষিণ পিপলিতা গ্রামের আনিচ হাওলাদার। গ্রামের বিভিন্ন স্থান থেকে গবাদী পশু কিনে খুব সকালে বাজারে নিয়ে আসেন তিনি। তাঁর দোকানের সামনে বসেই জোর করে গবাদী পশুকে ভারী খাবার ও বেশি করে পানি খাইয়ে ওজন বাড়ান। পরে ওজন বেশি বলে বেশি দামে হাঁস, মুরগি ও কবুতর বিক্রি করতেন। ক্রেতাদের সঙ্গে দীর্ঘ দিনধরে সে প্রতারণা করে আসছিল। 

বিষয়টি সম্প্রতি ডিসি মো. হামিদুল হকের নজরে আসে। তাঁর নির্দেশে শনিবার সকালে ভ্রাম্যমাণ আদালত বাজারে আনিচের দোকানে গিয়ে এসব কর্মকাণ্ড দেখতে পেয়ে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন। আনিচ দক্ষিণ পিপলিতা গ্রামের গফুর হাওলাদারের ছেলে।

ঝালকাঠি থানার উপপরিদর্শক মো. আবু হানিফ বলেন, আদালতের সাজার পরে তাকে ঝালকাঠির কারাগারে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে