হবিগঞ্জে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40021 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

হবিগঞ্জে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

 প্রকাশিত: ১২:৫৭ ৬ জুন ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হবিগঞ্জে মিথ্যা অভিযোগে সাংবাদিককে নির্যাতনকারী পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মাবনবন্ধন হয়েছে।

বুধবার সাড়ে ১১ টায় ডিসি কার্যালয়ের সামনে এ মাববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা অবিলম্বের সংবাদিক জীবনের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্যাতনকারী পুলিশের শাস্তির দাবি জানান। অন্যথায় সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন। এসময় যশের আব্দা যুব কল্যাণ সংস্থা ও স্থানীয় এলাকাবাসী বক্তব্য রাখেন।

গত সেমাবার হবিগঞ্জ প্রেসক্লাবে এক জরুরি সভায় জেলা পুলিশের ইফতার মাহফিলসহ সকল অনুষ্ঠান ও সংবাদ বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়। এসময় ৪ দফা দাবি জানান সাংবাদিক নেতারা।

মিথ্যা অভিযোগে সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে ধরে এনে থানায় রাতভর নির্যাতন করে পুলিশ। ওইদিন সন্ধ্যায় হবিগঞ্জ সদর থানার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে হবিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সংবাদিকরা।

এ ঘটনায় শনিবার দুপুরে তদন্ত কমিটি গঠন করা হয়। সহকারী এসপি রবিউল ইসলামকে প্রধান করে এই কমিটি গঠন করেন এসপি বিধান ত্রিপুরা। এছাড়াও তদন্ত কমিটি ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। রোববার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এর আদালতে জামিন প্রার্থনা করলে আদালত জামিন প্রদান করেন।

ডেইলি বাংলাদেশ/আরআর