হবিগঞ্জে সভা সমাবেশ নিষিদ্ধ, প্রস্তুত ৫০ শয্যা

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

করোনাভাইরাস

হবিগঞ্জে সভা সমাবেশ নিষিদ্ধ, প্রস্তুত ৫০ শয্যা

হবিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৪ ১০ মার্চ ২০২০  

প্রেস কনফারেন্স

প্রেস কনফারেন্স

সাম্প্রতিক সময়ে সারা বিশ্বে প্রভাব ফেলেছে করোনাভাইরাস। যা মোকাবিলায় অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে হবিগঞ্জেও প্রস্তুত রাখা হয়েছে ৫০টি শয্যা। নিষিদ্ধ করা হয়েছে বড় ধরণের সভা সমাবেশসহ বড় বড় ধর্মীয় অনুষ্ঠান। 

এছাড়াও করোনাভাইরাস সম্পর্কে সার্বক্ষণিক যে কোনো তথ্য জানতে এবং জানাতে চালু করা হয়েছে হটলাইন। মঙ্গলবার দুপুরে ডিসি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন ডিসি মো. কামরুল হাসান। 

তিনি বলেন, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের শেখ হাসিনা মেডিকেল কলেজ ভবনের ৬ষ্ঠ তলায় করোনাভাইরাস মোকাবিলায় ৫০টি শয্যা প্রস্তুত করে রাখা হয়েছে। সন্দেহজনক কাউকে পেলে তাৎক্ষণিক তাকে নিবির পর্যবেক্ষণের মাধ্যমে আইসোলেশনে রাখা হবে। এছাড়াও করোনাভাইরাস সম্পর্কে গুজব না ছড়িয়ে সবাইকে সচেতন হয়ে চলারও পরামর্শ দেন তিনি। 

ডিসি বলেন, আমাদের দেশে এখনো করোনাভাইরাস তেমন কোনো প্রভাব পড়েনি। তবে সর্তকতার কোনো বিকল্প নেই। সবাইকে জনসমাগম এড়িয়ে চলা, হ্যান্ড ওয়াস দিয়ে হাত-মুখ সব সময় পরিষ্কার পরিচ্ছন্নতা রাখা ও জরুরি প্রয়োজন ছাড়া বিদেশ গমন না করার পরামর্শ দেন তিনি। এছাড়াও বাংলা স্থলবন্দর জেলার বেশ কয়েকটি স্থানে মেডিকেল টিম বসানো হয়েছে বলেও জানান তিনি। জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে বিতরণ করা হচ্ছে লিফলেট। 

উপস্থিত ছিলেন, এডিসি অমিতাভ পরাগ তালুকদার, এডিসি (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ইসমাইল হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক। 
 

ডেইলি বাংলাদেশ/এমকে